লন্ডনে আগুন: সহায়তার দাবিতে বিক্ষোভ, নিহতের সংখ্যা একশো ছাড়াবে

লন্ডনে আগুন: সহায়তার দাবিতে বিক্ষোভ, নিহতের সংখ্যা একশো ছাড়াবে

শেয়ার করুন

4646
বিশ্বসংবাদ ডেস্ক :

লন্ডনের গ্রেনফেল টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডে হতাহত ও ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের দ্রুত সহায়তার দাবিতে বিক্ষোভ করেছেন সাধারণ মানুষ।

তাঁরা কেনসিংটন ও চেলসি টাউন হলে ঢুকে পড়েন। এ সময় পুলিশ তাঁদের আটকানোর চেষ্টা করলে দুই পক্ষের মধ্যে ধস্তাধস্তিও হয়। এর আগে নর্থ কেনসিংটনের পুড়ে যাওয়া গ্রেনফেল টাওয়ারের কাছে ক্লেমন্ট জেমস সেন্টারে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী থেরেসা মে।

তাদের জন্য জরুরি সহায়তা হিসেবে ৫০ লাখ পাউন্ডের তহবিলের ঘোষণা দেন তিনি। প্রধানমন্ত্রীর ওই বৈঠকের পর বাইরে জড়ো হওয়া লোকজন তাঁর সঙ্গে কথা বলার দাবি জানান। কিন্তু তিনি তা প্রত্যাখ্যান করায় ক্ষুব্ধ লোকজন সেখানে ঢুকে পড়েন বলে বিক্ষোভকারীদের একজন জানান। এখন পর্যন্ত ৩০ জনের লাশ উদ্ধার করা হয়েছে। নিখোঁজের সংখ্যা ৭০ জনের বেশি।

নিখোঁজদের মধ্যে মৌলভীবাজার জেলার একই পরিবারের ৫ জনও রয়েছে। নিহতদের সবার পরিচয় নিশ্চিত হওয়া নিয়েও সংশয় দেখা দিয়েছে। লন্ডন পুলিশ জানায় : ভবনটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়ায় বেশ সাবধানে উদ্ধারকাজ চালাতে হচ্ছে, যা শেষ হতে কয়েক সপ্তাহ লেগে যেতে পারে। এদিকে, রানি দ্বিতীয় এলিজাবেথ নাতি প্রিন্স উইলিয়ামকে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি ভুক্তভোগী ব্যক্তিদের কথা শোনেন এবং একটি আশ্রয়কেন্দ্র ঘুরে দেখেন।