পাকিস্তানের অবস্থা অচেতন রোগীর মতো : মনোহর

পাকিস্তানের অবস্থা অচেতন রোগীর মতো : মনোহর

শেয়ার করুন

 

বিশ্বসংবাদ ডেস্ক :

সার্জিক্যাল স্ট্রাইকের পর পাকিস্তানের অবস্থা ‘অচেতন রোগীর মতো’ বলে মন্তব্য করেছেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী মনোহর পারিকর। কাশ্মিরের নিয়ন্ত্রণ রেখায় আঘাত-পাল্টা আঘাত নিয়ে নয়াদিল্লি-ইসলামাবাদ উত্তেজনার মধ্যে প্রথমবারের মতো মুখ খুললেন তিনি।

শনিবার উত্তরাখণ্ড প্রদেশের পুরি জেলায় আয়োজিত একটি অনুষ্ঠানে পারিকর বলেন, পাকিস্তান জানেই না যে, তার শরীরে কখন অপারেশন হয়ে গেছে। এমনকি সার্জিক্যাল স্ট্রাইক শেষ হওয়ার দু’দিন পরও পাকিস্তান বুঝতে পারছে না, আসলে তাদের ভূ-খণ্ডে কী ঘটে গেছে।

ভারত শান্তি ভালোবাসে এবং বিনা উস্কানিতে আগ্রাসনে বিশ্বাসী নয় উল্লেখ করে পারিকর বলেন, ভারত কখনো সন্ত্রাসকে প্রশ্রয় দেবে না। প্রতিরক্ষামন্ত্রী বলেন, এই স্ট্রাইকের মাধ্যমে পাকিস্তানকে ভারতীয় সেনারা বুঝিয়ে দিলো, কীভাবে পাল্টা জবাব দিতে হয়।

এসময় পারিকর বলেন, স্ট্রাইকের আগে ভারতীয় সেনারা হয়তো অনুমানই করেননি, তারা কতোটা পরাক্রমশালী। সীমান্তে তুমুল উত্তেজনার প্রেক্ষিতে ভারত ও পাকিস্তানের মধ্যে কূটনৈতিক, বাণিজ্যিক ও যোগাযোগকেন্দ্রিকসহ সম্পর্কের অবনতি ঘটেছে। দু’পক্ষের মধ্যে সমানতালে চলছে বাকযুদ্ধও। এই বাকযুদ্ধে প্রথমবারের মতো যোগ দিলেন পারিকর।