হকির উন্নতির জন্য প্রয়োজন স্পন্সর

হকির উন্নতির জন্য প্রয়োজন স্পন্সর

শেয়ার করুন

30655
নিজস্ব প্রতিবেদক :

চতুর্থ অনূর্ধ্ব ১৮ এশিয়া কাপের মাধ্যমে দীর্ঘদিন পর আবারো সরব দেশের হকি অঙ্গন। এমন একটি টুর্নামেন্টে আয়োজনে সফল হকি ফেডারেশন। সরকারি পৃষ্ঠপোষকতা এবং বেসরকারি পৃষ্ঠপোষকরা এগিয়ে আসলে এ ধরনের আসর আরও আয়োজন সম্ভব।

সঙ্গত কারণেই ক্রিকেট এখন বাংলাদেশের জনপ্রিয়তম খেলা। কিছুটা মাতামাতি আছে ফুটবলকে ঘিরে। এর মধ্যে, হকির এই পরিস্থিতিতে যুব এশিয়া কাপ দেশের হকি নতুন করে প্রাণ সঞ্চার করেছে। দীর্ঘদিন পর গ্যালারি হয়েছে মুখর।

বলতেই হবে তরুণদের পারফরম্যান্সে প্রাণিত হকি অঙ্গন। অথচ এই আসরের সাফল্যের নেপথ্যে ছিল স্পন্সর প্রতিষ্ঠানের সহায়তা। এই পৃষ্টপোষকতার অভাবই আসলে হকির নিয়মিত কার্যক্রম ব্যাহত হচ্ছে।

এদিকে হকির ভবিষ্যৎ প্রজন্ম অন্বেষণে বিভিন্ন জেলায় বয়সভিত্তিক টুর্নামেন্ট আয়োজন করা হচ্ছে। পাশাপাশি মানসম্পন্ন খেলোয়াড় তৈরির জন্য বিকেএসপির সঙ্গে কাজ করার পরিকল্পনা রয়েছে ফেডারেশনের।

বয়সভিত্তিক হকির এই সাফল্যকে ধরে রাখতে ফেডারেশন হাতে নিচ্ছে নানান পরিকল্পনা। তবে সেসব বাস্তবায়নে প্রয়োজন সরকারি ও বেসরকারি সহায়তা। অবশ্য সে জন্য ফেডারেশনকেও চলতে হবে সময়ের সঙ্গে। তাহলেই সম্ভব হকির মানোন্নয়নের পাশাপাশি নিয়মিত সাফল্য অর্জন।