ট্যাক্সের তথ্য দেবেন না ট্রাম্প

ট্যাক্সের তথ্য দেবেন না ট্রাম্প

শেয়ার করুন

_93740142_037402412-1বিশ্বসংবাদ ডেস্ক :

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার ট্যাক্স রিটার্ন প্রকাশ করবেন না। এমনকি নিরীক্ষা সম্পন্ন হওয়ার পরও এটা প্রকাশ করা হবে না।

রোববার এবিসি টেলিভিশনকে দেয়া সাক্ষাতকারে একথা জানান ট্রাম্পের জ্যেষ্ঠ উপদেষ্টা কেলিয়ান কনওয়ে। মার্কিন ঐতিহ্য অনুযায়ী ক্ষমতা নেয়ার আগে কোনো প্রেসিডেন্টকে ট্যাক্স সম্পর্কিত তথ্য জমা দিতে হয়। কিন্তু ক্ষমতা নেয়ার পরও তা করেননি ট্রাম্প।

এদিকে, সফলভাবে অভিষেক অনুষ্ঠান সম্পন্ন করায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ধন্যবাদ জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। রোববার মেয়াদের দ্বিতীয় দিনে হোয়াইট হাউজের ব্লু রুমে নিরাপত্তা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের অভিনন্দন অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় সবার সঙ্গে হাত মিলিয়ে ধন্যবাদ জানান ট্রাম্প।

গোয়েন্দা সংস্থা এফবিআই এর পরিচালক জেমস কমে-কে কাছে ডেকে বিশেষ ধন্যবাদ জানান নতুন মার্কিন প্রেসিডেন্ট। নির্বাচনের আগে এই কমে-ই হিলারি ক্লিনটনের ইমেইল ফাঁসের বিষয়টি সামনে এনে বিতর্কের সৃষ্টি করেছিলেন। মুচকি হেসে ট্রাম্প বলেন, এখন তার চেয়েও বেশি জনপ্রিয় জেমস কমে। এদিকে, নর্থ আমেরিকান ফ্রি ট্রেড এগ্রিমেন্ট-নাফটা নিয়ে শিগগিরই কানাডা ও মেক্সিকোর সঙ্গে পুন:সমঝোতায় বসতে যাচ্ছেন ডোনাল্ড ট্রাম্প। এতে বাণিজ্য চুক্তি, অভিবাসন ও নিরাপত্তা নিয়ে আলোচনা করবেন তিনি।