ক্যাম্পাসে অস্ত্রের প্রতিবাদে শিক্ষার্থীদের সেক্স টয় বিতরণ

ক্যাম্পাসে অস্ত্রের প্রতিবাদে শিক্ষার্থীদের সেক্স টয় বিতরণ

শেয়ার করুন
7786668-3x2-700x467
ব্যানার-প্ল্যাকার্ডসহ প্রতিবাদী শিক্ষার্থীদের একাংশ

এটিএন টাইমস ডেস্ক:

উদ্ভট কর্মসূচির মাধ্যমে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করেছে যুক্তরাষ্ট্রের টেক্সাস বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা। ‘ক্যাম্পাসে অস্ত্র নিয়ে আসা বৈধ’ এমন একটি আইনের প্রতিবাদে আয়োজিত সমাবেশের র‍্যালিতে ছাত্র-ছাত্রীরা সেক্স টয় বিতরণ করেছে। যদিও টেক্সাসের স্থানীয় আইনে প্রকাশ্যে সেক্স টয় বহন করা নিষিদ্ধ।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র জেমসের ভাষায়, বাহির থেকে দেখলে এটাকে নাটক-সিনেমা অথবা অযৌক্তিক কিছু মনে হতে পারে, কিন্তু আমাদের এই প্রতিবাদ কিছু মানুষের অক্ষমতাকে প্রকাশ করতে একটি প্রতিকী ও কার্যকর পন্থা হিসেবে ভূমিকা পালন করছে।

র‍্যালিতে সেক্স টয় বিতরণ
র‍্যালিতে সেক্স টয় বিতরণ

স্থানীয় ঐ অস্ত্র আইন সম্পর্কে আইন প্রণেতাদের মতামত হলো, এই আইনের মাধ্যমে অস্ত্রধারী ব্যক্তিদের অধিকার নিশ্চিত করা হয়েছে। স্থানীয় আইনটিতে বলা হয়েছে, কলেজ ক্যাম্পাসসহ শ্রেনী কক্ষে অস্ত্র বহন করা যাবে। তবে যাদের বয়স নূন্যতম ২১ বা তার বেশি শুধুমাত্র তারা এই অধিকার ভুক্ত বলে বিবেচিত হবে।

বুধবার ক্লাস শুরুর প্রথমদিন তারা প্রতিবাদ কর্মসূচিতে অংশ নেয়। শিক্ষার্থীরা স্থানীয় সেক্স ফিল্ম কোম্পানি ও অস্টিন সেক্স সপ ডিমারের পক্ষ থেকে প্রায় ৪৫০০ সেক্স টয় ডোনেসান হিসেবে পায়। পহেলা আগষ্ট থেকে কার্যকর হওয়া আইনটির প্রতিবাদে আয়োজিত সমাবেশটি সাম্প্রতিক অস্ত্রবিরোধী সমাবেশ গুলো থেকে আকারে ছিল বেশ বড়।

প্রতিবাদ কর্মসূচির আয়োজকদের একজন এনা লোপেজ বলেন, ‘যতদিন ক্যাম্পাসে অস্ত্র আইন বৈধ থাকবে ততদিন আমরাও সেক্স ডল কাঁধে কিংবা ব্যাগে বহন করে ক্যাম্পাসে প্রবেশ করব।’

প্রতিবাদী ঐ সমাবেশে শিক্ষার্থীদের “যদি তোমরা উত্তেজিত থাক, তবে আমাদের কাছে মাংস আছে” বলে স্লোগান দিতে শোনা যায়।

ফিমেইল সেক্স টয়
ফিমেইল সেক্স টয়

বিশ্ববিদ্যালয়ের শত শত শিক্ষক কর্মকর্তা ও শিক্ষার্থীদের দাবি, স্কুল কলেজের ক্যাম্পাসে অস্ত্র বহন নিষিদ্ধ করা হলে যুক্তরাষ্ট্রের শিক্ষা প্রতিষ্ঠানকে গণগুলির মতো দূর্ঘটনা থেকে রক্ষা করা সম্ভব।