অস্ত্রবিরতি শেষ হতেই আলেপ্পোয় আবারও সংঘর্ষ

অস্ত্রবিরতি শেষ হতেই আলেপ্পোয় আবারও সংঘর্ষ

শেয়ার করুন

_92056028_mediaitem92055113

বিশ্বসংবাদ ডেস্ক :

শনিবার তিনদিনের অস্ত্রবিরতি শেষ হওয়ার পর সিরিয়ার আলেপ্পোয় আবারও বড় আকারে সংঘর্ষ ছড়িয়ে পড়েছে। আলেপ্পোতে প্রেসিডেন্ট বাশার আল-আসাদের অনুগত বাহিনী এবং বিদ্রোহীদের মধ্যে শুরু হয় সংঘর্ষ। এছাড়া বিদ্রোহী নিয়ন্ত্রিত সালাহেদ্দিন এবং আল-মাশহাদ এলাকায় গোলার আঘাতে তিনজন আহত হয়েছেন।

শনিবার রাতে আলেপ্পোতে কয়েক দফা বিমান হামলা চালায় রুশ বাহিনী। বৃহস্পতিবার রাশিয়া ‘মানবিক কারণে’ অস্ত্রবিরতি ঘোষণা করে। শনিবার সন্ধ্যায় তা শেষ হওয়ার পরপরই আবারও শুরু হয় সংঘর্ষ। জাতিসংঘের পক্ষ থেকে অস্ত্রবিরতির মেয়াদ বাড়ানোর অনুরোধ জানানো হলেও, তা রাখা হয়নি।

সিরিয়ান অবজারভেটরির প্রধান রামি আবদেল রহমান জানিয়েছেন, নাগরিক কমিটির সদস্যরা আলেপ্পোর পূর্বাঞ্চলীয় বিদ্রোহী নিয়ন্ত্রিত এলাকায় প্রবেশ করে আহতদের চিকিৎসার জন্য বাইরে নিয়ে আসতে চাইলেও তা সম্ভব হয়নি। সিরীয় রেড ক্রসের মুখপাত্র ইনগি সেডকি জানিয়েছেন, নগরীর নিরাপত্তা পরিস্থিতি ভালো না থাকায়, অস্ত্রবিরতির সময়ও সেখানকার অধিবাসীরা বাইরে বেরিয়ে আসেননি। সিরিয়ার সরকারি সংবাদমাধ্যমের দাবি, আলেপ্পোতে বিদ্রোহীরা সাধারণ জনগণকে মানববর্ম হিসেবে ব্যবহার করছে।