মমিনুল-মাহমুদুল্লার বিদায়ে চাপে বাংলাদেশ

মমিনুল-মাহমুদুল্লার বিদায়ে চাপে বাংলাদেশ

শেয়ার করুন

253892

নিজস্ব প্রতিবেদক :

চট্টগ্রাম টেস্টে চতুর্থ দিন ইংল্যান্ডের দেয়া ২৮৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে চার উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে গেছে বাংলাদেশ। লাঞ্চের আগে তামিম ও ইমরুল ও লাঞ্চ থেকে এসেই মুমিনুল আর মাহমুদু্ল্লা আউট হলে জয়টা এখন অনেক দুরে মনে হচ্ছে। তবে সাকিব আর মুশফিক শেষ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত টাইগারদের সংগ্রহ ৪ উইকেটে ১২৪ রান।

টার্গেট ২৮৬ রান, হাতে আছে দুদিন। টেস্টে হয়তো অসম্ভব কিছুই না। কিন্তু এজন্য ব্যাটসম্যানদের থাকতে হবে ক্রিজে। সামলাতে হবে ইংলিশ বোলারদের। সেই লক্ষ্যে বাংলাদেশের শুরুটা টেস্টের আদলে হয়নি। দলীয় ৩৫ রানে মইন আলির বলে ব্যালান্সের হাতে ক্যাচ তুলে দিয়ে মাত্র ৯ রান ফিরলেন তামিম। মুমিনুল হককে সংগে নিয়ে ভালোই করছিলেন ইমরুল কায়েস। কিন্তু ব্যক্তিগত ৪৩ রানে নিজের উইকেট বিলিয়ে দেন ইমরুল। দলীয় সংগ্রহ তখন ৮১ রান। এরপর লাঞ্চ থেকে ফিরে এস উইকেটে থিতু হবার আগেই বিদায় মুমিনুলের। ২৭ রান করা এই বাহাতি শিকার হন গ্যারেথ বাটির। বাটির পরে ওভারে মাহমুদুল্লাও ফিরে গেলে বাংলাদেশ সমর্থকদের মুখে হতাশা ফুটে ওঠে।

253897-3বাংলাদেশের দুই অভিজ্ঞ ব্যাটসম্যান সাকিব এবং অধিনায়ক মুশফিকের উপর আশা করে আছে বাংলাদেশ।

এর আগে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগের দিনের ৮ উইকেটে ২২৮ রান নিয়ে চতুর্থ দিন সকালে ব্যাট করতে নামে ইংল্যান্ড। তবে নিজেদের ইনিংসটাকে খুব বেশিদুর টেনে নিতে ব্যর্থ হলেন স্টুয়ার্ট ব্রড ও জর্জ বেটি। দলীয় ২৩৩ রানের মাথায় রান আউট হয়ে ফেরেন ব্রড। এরপর তাইজুল ইসলামের বলে এলবিডব্লিউ হন গ্যারেথ বেটি।

ইংল্যান্ড প্রথম ইনিংসে করে ২৯৩ রান। জবাবে বাংলাদেশ তাদের প্রথম ইনিংসে অল-আউট হয় ২৪৮ রানে। ৪৫ রানে এগিয়ে থাকা ইংল্যান্ড দ্বিতীয় ইনিংসে অল-আউট হয় ২৪০ রানে। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট জয়ের জন্য বাংলাদেশের লক্ষ্য ১৮৬ রানের।