হোয়াটস অ্যাপকে পাল্লা দিতে গুগলের ‘অ্যাল্লো’

হোয়াটস অ্যাপকে পাল্লা দিতে গুগলের ‘অ্যাল্লো’

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক: 

হোয়াটস অ্যাপ। ম্যাসেজ বিনিময়ের জনপ্রিয় একটি অ্যাপ। ব্যবহার করেননি এমন কাউকে খুঁজে পাওয়া দুষ্কর। সম্প্রতি গুগল বাজারে এনেছে ‘অ্যাল্লো’ নামে একটি অ্যাপ। যেটাকে প্রযুক্তি বিশেষজ্ঞরা হোয়াটস অ্যাপের প্রতিদ্বন্দী হিসেবে ইতিমধ্যে আখ্যা দিয়েছেন

এ অ্যাপটি অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় অপারেটিং সিস্টেমে সমান তালে ব্যবহার করা যাবে।বুধবার প্রাথমিক ভাবে ব্যবহার কারীদের জন্য “অ্যাল্লো” উন্মুক্ত করে গুগল।

আজকের আয়োজনে প্রযুক্তি অনুরাগীদের জন্য থাকছে গুগল অ্যাল্লোর এমন সাতটি ফিচার যেগুলো আপনি জনপ্রিয় অ্যাপ হোয়াটস অ্যাপে পাবেননা।

গুগল অ্যাসিস্টেন্ট- চ্যাটিং করা অবস্থায় এ অ্যাপ দিয়ে আপনি গুগলে সার্চের মাধ্যমে বিভিন্ন তথ্য আদান প্রদান করতে পারবেন। যেমন ধরুন আপনি চ্যাট করছেন আপনার বন্ধুর সাথে।

ca-1হঠাৎ করে প্ল্যান করলেন খাবেন। কিন্ত কোথায় খাবেন? আপনাকে সাহায্য করবে ‘আল্লো’। এজন্য আপনাকে অ্যাল্লোতে লিখতে হবে ‘@Google Restaurant nearby’। এরপর আপনাকে অ্যাল্লো আপনার আশেপাশের সকল রেস্টুরেন্টের তথ্য আপনার সামনে হাজির করবে।
স্মার্ট রিপ্লাই- এ অ্যাপে স্মার্টঁ রিপ্লাইয়ের সুবিধা রাখা হয়েছে। অর্থাৎ এ অ্যাপটি স্বয়ংক্রিয় ভাবে কিছু ম্যাসেজের রিপ্লাই দিয়ে দিবে। যেমন আপনার কোন বন্ধু যদি জিজ্ঞেষ হয়ার আর ইউ? অ্যাল্লো স্বয়ংক্রিয় ভাবে ছবি সহ আপনার অবস্থান পাঠিয়ে দিবে। যেটা আপনার অনেক সময় ও বাচাবে। capture-22

এছাড়াও এ অ্যাপটি আপনার কমিউনিকেশন স্টাইলের সাথে মানিয়ে নিয়েও বিভিন্ন রিপ্লাই দিবে। সত্যিই অনেক স্মার্ট।
ইনকগনিটো মুড- ডিজিটাল যোগাযোগ নিরাপত্তা নিয়ে  অনেকেই চিন্তায় ভূগেন। কিন্ত এ অ্যাপটি প্রাইভেট এবং সম্পুর্ণ নিরাপদ। যদি আপনি প্রাইভেসি অপশনে capture-sdfযেয়ে ‘ইনকগনিটো মুড” বাছাই করে রাখেন তাহলে আপনি  কোন ম্যাসেজ রিসিভ করলেও আল্লোর হোম স্ক্রিনে তা  ইনভিজিবল দেখাবে।

 

 

জিমেইলের সব তথ্য আল্লোতে থাকবে- অ্যাল্লো ফোন নাম্বারের মাধ্যমে আপনার প্রাথমিক পরিচয় রাখবে।capture-ff কিন্ত আপনাকে জিমেইল অ্যাকাউন্টের মাধ্যমে আল্লো ব্যবহার করতে হবে। আপনি যখন জিমেইল অ্যাকাউন্ট দিয়ে অ্যাল্লোতে ঢুকবেন এ অ্যাপটি স্বয়ংক্রিয় ভাবে আপনার জিমেইলের সব তথ্য নিয়ে নিবে।

 

 

ম্যাসেজ ডিলিটের জন্য টাইম সেট করা- এ অ্যাপটির চমৎকার ফিচার হলো আপনি ম্যাসেজ ডিলিটের জন্য টাইম সেট করে রাখতে পারবেন। নিদৃষ্ট সময় পার হলেই ম্যাসেজটি ডিলিট হয়ে যাবে।capture-sdf

যেমন ধরুন আপনি ৫ সেকেন্ড টাইম সেট করে রেখেছেন। এখন আপনি ম্যাসেজটি পড়ার ৫ সেকেন্ডের মাঝে স্বয়ংক্রিয় ভাবে ডিলিট হয়ে যাবে।

 

 

বড় ফন্টের সুবিধা- গুগল এ অ্যাপটির মাধ্যমে কথা বলার সুবিধা বিবেচনা করে দুই ধরণের ফন্টেরcaptureerf ব্যবহার রেখেছে। একটা ‘হুইস্পার অন্যটা শট’। ব্যবহারকারীরা হুইস্পার এবং শট বাটন ব্যবহার করে ফন্ট বড় ছোট করতে পারবেন সহজেই।

 

 

উল্লেখ্য গুগল কিছুদিন আগে ভিডিও চ্যাটিংয়ের জন্য বিভিন্ন সুবিধা রেখে “ডুয়ো” নামে আরেকটি অ্যাপ উন্মুক্ত করে।