২৬০ রানে অল-আউট বাংলাদেশ

২৬০ রানে অল-আউট বাংলাদেশ

শেয়ার করুন

cricket-ban-aus_6f6b51c2-8b15-11e7-a194-d8b7abb7611cস্পোর্টস ডেস্ক :

শুরুর মত শেষেও ধস। আর তাতে মিরপুরে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টের প্রথম দিনে ২৬০ রানে অল-আউট হয়ে গেছে বাংলাদেশ।

টসে জিতে ব্যাট করতে নেমে শুরুতেই অজি পেসারদের তোপের মুখে পড়ে বাংলাদেশ। অজি পেসার প্যাট কামিন্সের গতি আর সুইংয়ে বাংলাদেশ টপ-অর্ডাররা ছিলেন দিশেহারা। সৌম্য-ইমরুল ও সাব্বির ৩ জনকে প্যাভিলিয়নের পথ ধরান কামিন্স। ১০ রানে ৩ উইকেট হারিয়ে যখন বাংলাদেশ দিশেহারা তখন হাল ধরে দলের দুই অভিজ্ঞ ব্যাটসম্যান তামিম আর সাকিব।

পথভ্রষ্ট বাংলাদেশকে একটা বড় স্কোরের দিকে নিয়ে যাচ্ছিলেন ক্যারিয়ারের ৫০তম টেস্ট খেলতে নামা তামিম-সাকিব।

267440স্কোরবোর্ডে ৩ উইকেটে ৯৬ রান জমা রেখে লাঞ্চে যান এ দুই ব্যাটসম্যান। লাঞ্চের পর সাকিবের পাশাপাশি তামিমও ফিফটি করেন। ব্যাক্তিগত ৭১ রানে ম্যাক্সওয়েলের শিকার হন তামিম। ভাঙ্গে সাকিবের সঙ্গে দ্বিতীয় উইকেটে ১৫৫ রানে পার্টনারশি। তামিমের আউটের পর আবারও ধস। তামিম সেঞ্চুরি বঞ্চিত হলেও, সাকিকের কাছে সেটা আশা করেছিলেন দর্শকরা। তবে সাকিবও থেমে যান ৮৪ রানে। উইকেট নেন লায়ন। এরপর দ্রুত ফিরে যান মুশফিকুর রহিম।

১৯৮ রানে ৬ উইকেট হারানোর পর নাসির আর মেহেদী মিরাজ দলকে এগিয়ে নিতে থাকেন। গড়ে তোলেন ৪২ রানের পার্টনারশিপ। এরপর আবারও ধস। ২৪০ থেকে ২৬০ এই ২০ রানে শেষ ৪ উইকেট হারায় বাংলাদেশ। মেহেদীকে লায়ন ফেরানোর পর ২৩ রান করা নাসিরকে ফেরান এগার। শেষে তাইজুল তিন বাউন্ডারিতে ১৩ রান করায় ২৫০ রানের গণ্ডি পেরোয় টাইগাররা।

অস্ট্রেলিয়ার পক্ষে কামিন্স, লায়ন এবং এগার তিনটি করে উইকেট লাভ করেন।