মেসির জোড়া গোলে বার্সার জয়

মেসির জোড়া গোলে বার্সার জয়

শেয়ার করুন

lionel-messi-barcelona-real-sociedad-la-liga_50th48mtpvxe1n45fqjn0y0vpস্পোর্টস ডেস্ক :

রিয়াল মাদ্রিদের সঙ্গে লিগ শিরোপা রেসে, ভালো দৌড়াচ্ছে বার্সেলোনাও। মেসির জোড়া গোলে লা-লিগায় জয়ও পেয়েছে বার্সেলোনা। রিয়াল সোসিয়েদাদেকে তারা ৩-২ গোলে হারিয়েছে তারা।অন্যম্যাচে অ্যাটলেটিকো মাদ্রিদ ৩-০ গোলে জিতেছে ওসাসুনার বিপক্ষে।

চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে জুভেন্টাসের কাছে অপ্রত্যাশিত পরাজয় বার্সেলোনার। সঙ্গে নেইমারের ৩ ম্যাচ নিষেধাজ্ঞা। খাদের কিনারায় থাকা এই দলটির জয়ে ফেরা ছিলো জরুরি। বার্সা সেটা করেছে লা-লিগায় সোসিয়েদাদের বিপক্ষে।

ন্যু ক্যাম্পে ম্যাচের ৫ গোলই হয়েছে প্রথমার্ধে। ১৭ মিনিটে বার্সাকে লিড এনে দেওয়া মেসি দ্বিতীয় গোল করেন ৩৭ মিনিটে।

৪২ মিনিটে আত্মঘাতি গোলে ব্যবধান কমে সোসিয়েদাদের। তবে ব্যবধান আরো বাড়াতে সময় নেয়নি বার্সা। ২ মিনিট পর আলকাকের গোলে কাতালানদের স্কোরলাইন ৩-১।

প্রথমার্ধের অতিরিক্ত সময়েজাবি প্রিতোর গোল সোসিয়েদাদ ব্যবধান কমায়। তবে, দ্বিতীয়ার্ধে দু দলের অগোছালে খেলায় ম্যাচের ফলাফল আর বদলায়নি।

১ ম্যাচ বেশি খেলে ৭২ পয়েন্ট নিয়ে বার্সা টেবিলের দ্বিতীয়তে। আর শীর্ষে থাকা রিয়ালের পয়েন্ট ৭৫। ৩ পয়েন্ট কম থাকলেও শিরোপা দৌড়ে ভালোভাবে টিকে রয়েছে বার্সেলোনা।

এদিকে, ভিসেন্তে ক্যালদেরনে একক আধিপত্য ছিলো অ্যাটলেটিকো মাদ্রিদের।ক্যারাসকোর জোড়া গোলে সহজ জয় পেয়েছে স্বাগতিকরা।৩০ ও ৪৭ মিনিটে দুটি গোলই আসে ক্যারাসকোর কাছ থেকে।

৬১ মিনিটে ফিলিপে লুইসের স্কোরে বড় জয় পায় অ্যাটলেটিকো।৬৫ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে থাকা অ্যাটলেটিকো লা-লিগার শিরোপা লড়াই থেকে দুরে সরে গেছে।তবে এই জয়ের আত্মবিশ্বাস চ্যাম্পিয়ন্স লিগে কাজে দেবে সিমওনের দলকে।