মেসিময় ম্যাচে আর্জেন্টিনার দুর্দান্ত জয়

মেসিময় ম্যাচে আর্জেন্টিনার দুর্দান্ত জয়

শেয়ার করুন

lionel-messi-argentina-colombia-eliminatorias-sudamericanas-15112016_13nomo0btpvza1h9rnwf6dmf0r

স্পোর্টস ডেস্ক :

বিশ্বকাপের কোয়াইফাইং ম্যাচে মেসিময় কলম্বিয়া বিপক্ষে ৩-০ গোলে জয় পেয়েছে আর্জেন্টিনা। এই জয়ের ফলে বিশ্বকাপ না যাওয়ার আশঙ্কা অনেকাংশেই দুর হল মেসিদের। মেসি ফ্রি কিক থেকে দুর্দান্ত একটি গোল করেন এবং অপর দুটিও করান। আর রাশিয়া বিশ্বকাপ নিশ্চিত করতে ভালভাবেই টিকে রইল আর্জেন্টিনা।

স্পাদিও সান জান স্টেডিয়ামে শুরু থেকেই দাপট দেখিয়ে খেলতে থাকে আর্জেন্টিনা। ম্যাচের ১০ মিনিটে সুপারস্টার মেসি ২৫ গজ দুর থেকে দুর্দান্ত গোল করে দলকে এগিয়ে নিয়ে যান। দ্বিতীয় গোলের অবদানও মেসির। তার বাড়ানো বলে ম্যাচের ২৩ মিনিটে হিগুয়াইনের জায়গায় একাদশে সুযোগ পাওয়া লুকাস প্রাতো দারুন হেডে স্কোরলাইন ২-০ করেন। কলম্বিয়া ম্যাচে ফেরার চেষ্টা করলেও গোলের দেখা পায় নি।

বিরতি থেকে ফিরে আবারও মেসি ঝলক। দিনটা ছিল মেসিময়। সেদিনে কি তাদের হার আটকাতে পারে অন্য দল?  ৮৪ মিনিটে মেসির আবারো বাড়ানো বলে এবার দলকে আনন্দে ভাসান মিডিফিল্ডার ডি মারিয়া। ফলে ৩-০ জয় পায় রোমেরো,অটামেন্ডিরা।

টানা চার ম্যাচে পয়েন্ট হারানো আর্জেন্টিনার জন্য বড় পরীক্ষা ছিল এটি। এই জয়ে রাশিয়া বিশ্বকাপে যেতে ভালভাবেই টিকে রইল তারা।

এই জয়ের ফলে ল্যাটিন আমেরিকা অঞ্চেলের মধ্যে ১২ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচে উঠে এলো আলবেসিলেস্তারা। এই অঞ্চল থেকে ৪ টি দল সরাসরি বিশ্বকাপ খেলবে। আর পঞ্চম দলটি ওশেনিয়া অঞ্চলের চ্যাম্পিয়নদের সঙ্গে প্লে অফ খেলবে।