মাত্র ৯০ রানেই শেষ টাইগাররা, হার ৩৩৩ রানের

মাত্র ৯০ রানেই শেষ টাইগাররা, হার ৩৩৩ রানের

শেয়ার করুন

South African bowler Kagiso Rabada (L) celebrates the dismissal of Bangladesh batsman Mushfiqur Rahim (not in picture) during the fifth day of the Test Match between South Africa and Bangladesh on October 2, 2017 in Potchefstroom.   / AFP PHOTO / GIANLUIGI GUERCIA        (Photo credit should read GIANLUIGI GUERCIA/AFP/Getty Images)

স্পোর্টস ডেস্ক :

পচেফস্ট্রুম টেস্ট লজ্জাকার ব্যাটিং প্রদর্শনী করে বড় পরাজয় বরণ করল বাংলাদেশ। পঞ্চম ও শেষদিন লাঞ্চের আগেই প্রোটিয়া বোলারদের তোপের মুখে মাত্র ৯০ রানে অল-আউট হয়ে গেছে মুশফিক বাহিনী। ৩৩৩ রানের বিশাল জয়ে ২ ম্যাচ টেস্ট সিরিজে ১-০ তে এগিয়ে গেলো দক্ষিণ-আফ্রিকা। প্রথম ইনিংসে ১৯৯ রান করে ম্যাচ সেরা হয়েছে ডিন এলগার

আগের দিনের ৩ উইকেটে ৪৯ রান নিয়ে খেলা শুরু করেন মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহ রিয়াদ। তবে রাবাদার বোলিং তোপ এবং মহারাজের স্পিন এলামেলো করে দেয় বাংলাদেশ ব্যাটসম্যানদের। পঞ্চম দিনে প্রোটিয়াদের প্রথম শিকার হন ব্যক্তিগত ১৬ রান করা মুশফিক। এরপর মাহমুদউল্লাহ, লিটন ও সাব্বির হেঁটেছেন মুশফিকের পথেই। কেউই দুই অঙ্কের ঘরে পৌছাতে পারেননি। শেষ পর্যন্ত অল-আউট মাত্র ৯০ রানে।

দিনের ৭ উইকেটের ৪টিই নিয়েছেন মহারাজ, বাকি ৩টি রাবাদার। বাংলাদেশে লক্ষ্য ছিলো ৪২৪ রানের। এর আগে গতকাল ৬ উইকেটে ২৪৭ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশ প্রথম ইনিংসে অলআউট হয় ৩২০ রানে। আর ৩ উইকেটে ৪৯৬ রানে প্রথম ইনিংস ঘোষণা করে দক্ষিণ-আফ্রিকা।