বৃহৎ পরিসরে মানুষের সেবা করার জন্য রাজনীতিতে মাশরাফি

বৃহৎ পরিসরে মানুষের সেবা করার জন্য রাজনীতিতে মাশরাফি

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

বৃহৎ পরিসরে মানুষের জন্য কিছু করতে পারার চিন্তা থেকেই রাজনীতিতে নাম লিখিয়েছেন মাশরাফী বিন মোর্ত্তজা। রাজনীতিতে আসার আগে খেলা নিয়ে যেভাবে ভেবেছেন বাংলাদেশ অধিনায়ক, এখনো ঠিক সে রকমই করেন। আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়ার পর, প্রথমবার গণমাধ্যমের মুখোমুখি হয়ে, এই মনোভাব ব্যক্ত করেছেন মাশরাফী।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ চলাকালীন, রাজনৈতিক প্রশ্ন এড়াতেই, মাশরাফীর এই অনানুষ্ঠাকি সংবাদ সম্মেলন। আওয়ামী লীগের দলীয় মনোনয়ন কেনা আর পাওয়ার পর থেকেই মাশরাফী ভক্তদের নানা আলোচনা আর সমালোচনার শুরু। স্বাভাবিকভাবেই প্রশ্ন তরুণ প্রজন্মের আইকন মাশরাফী কেন রাজনীতিতে।

দিন কয়েক পরই ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে ওয়ানডে সিরিজ। আগে একদিকে নজর দেয়া ম্যাশের, চিন্তা এখন ভাগ হয়ে গেছে। আসলেই কি তাই। ক্রিকেটের দলনেতা থেকে রাজনীতির নেতা। পরিবারের সদস্যরা, কিভাবে নিয়েছেন মাশরাফীর এই সিদ্ধান্তকে।

নড়াইল-২ আসন থেকে মাশরাফীর জয়ী হওয়ার সম্ভাবনা বেশি। তবে, যদি আওয়ামী লীগ না জেতে তাহলে ওয়ানডে অধিনায়কের রাজনৈতিক ভবিষ্যত কি হবে।

বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে সবচেয়ে সফল অধিনায়ক মাশরাফী। ক্রিকেটে যতটা সফল তিনি, রাজনীতিতে তা হবে কি না, বলা কঠিন। তবে, যে উদ্দেশ্য নিয়ে রাজনীতিতে এসেছেন মাশরাফী, তার জন্য শুভকামনা অনিশেষ।