নিউজিল্যান্ডকে ২৬৫ রানে আটকে রাখলো বাংলাদেশ

নিউজিল্যান্ডকে ২৬৫ রানে আটকে রাখলো বাংলাদেশ

শেয়ার করুন

264164স্পোর্টস ডেস্ক :

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে গ্রুপ পর্বের শেষ ম্যাচে টসে জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশের বোলারদের নিয়নন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৬৫  রান সংগ্রহ করেছে নিউজিল্যান্ড।

মহাগুরুত্বপূর্ণ ম্যাচে টসে জিতে গাপটিলকে সঙ্গে নিয়ে ইনিংস শুরু করেন লুক রনকি। দু ওপেনার মিলে দেখে শুনে খেলে ৪৬ রানের জুটি গড়েন। ব্যাক্তিগত ১৬ রানে তাসকিনের শিকার হন রনকি। আর দলকে ৬৯ রানে রেখে বিদায় নেন গাপটিল। রুবেলের বলে আউট হওয়ার আগে গাপটিল করেন ৩৩ রান।264167এরপর উইলিয়ামস আর টেইলর দলকে বড় সংগ্রহের দিকে নিয়ে যান। দুজনে মিলে গড়ে তোলেন ৮৩ রানের পার্টনারশিপ। কিন্তু এই জুটি বিপদজনক হবার আগেই রান আউটে বাংলাদেশ ম্যাচে ফেরে। সেট হয়েও ৫৭ রানে রান আউটের ফাঁদে পড়েন উইলিয়ামসন। পরে ভয়ঙ্কর হয়ে ওঠা টেইলরকে ৫৯ রানে ফিরিয়ে এ ম্যাচে দেল ফেরা তাসকিন নিজের দ্বিতীয় উইকেট লাভ করে।Bangladesh's Taskin Ahmed (centre) celebrates after taking the wicket of New Zealand's Luke Ronchi during the ICC Champions Trophy, Group A match at Sophia Gardens, Cardiff. (Photo by Nigel French/PA Images via Getty Images)

এরপর শুরু হয় মোসাদ্দেক চমক। বোলিংয়ে এসেই এক ওভারে ফেরান ব্রুম আর এন্ডারসনকে। ২৪০ রানের মাথায় নিশামকে আউট করে নিউজিল্যান্ডকে বেশী রান করতে দেননি মোসাদ্দেক। ৪৯ তম ওভারে মিলানকে বোল্ড করে টুর্নামেন্টে নিজের প্রথম উইকেট লাভ করেন মোস্তাফিজ।CARDIFF, WALES - JUNE 09:  Bangladesh fans enjoy a wicket during the ICC Champions Trophy match between New Zealand and Bangladesh at SWALEC Stadium on June 9, 2017 in Cardiff, Wales.  (Photo by Stu Forster/Getty Images)

শেষ দিকে সান্টনিরের ১৪ রানের সুবাদে ২৬০ রানের গন্ডি পার হয় নিউজিল্যান্ড।  বাংলাদেশের পক্ষে মোসাদ্দেক মাত্র ১৩ রান দিয়ে তিনটি আর তাসকিন নেনে দুই উইকেট।

বোলাররা তাদের কাজ ঠিক মত পালন করেছে। এখন ব্যাটসম্যানরা তাদের দায়িত্ব পালন করলে বাংলাদেশের জয় পাওয়া খুব কষ্ট হবার কথা না। আর এতে সেমি ফাইনালে উঠতে নিজেদের কাজ শেষ করে অস্টেলিয়ার বিপক্ষে ইংল্যান্ডের জয়ের প্রার্থনায় বসতে হবে।