চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনাল খেলা বাংলাদেশ ক্রিকেটের জন্য অনন্য অর্জন

চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনাল খেলা বাংলাদেশ ক্রিকেটের জন্য অনন্য অর্জন

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক :

প্রথমবার চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনাল খেলা, বাংলাদেশের ক্রিকেটর জন্য অনন্য এক অর্জন। তবে সেই আবেগে গা না ভাসিয়ে, আরো এগিয়ে যাওয়ার সুযোগ তৈরি করতে হবে। এই মন্তব্য করেছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল।

স্বপ্ন পূরণের অনুভুতি কেমন কিংবা এর মুল্য কত? এসব প্রশ্নের উত্তর এখন যেমন জানা মাশরাফি বাহিনীর, তেমনি বলতে পারবে গোটা বাংলাদেশের মানুষও। আইসিসির কোন ইভেন্টে প্রথমবার সেমিফাইনালে বাংলাদেশ খেলছে সাকিব-মাহমুদউল্লার সৌজন্যে।

গেলো ৩ বছর দেশের মাটিতে টিম বাংলাদেশ অদম্য। সেই পারফরমেন্স আর আত্মবিশ্বাসই বাংলাদেশেকে দেশের বাইরে ভালো খেলার সাহস দিয়েছে বলে মনে করেন কার্ডিফে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঐতিহাসিক জয়ের নায়ক আশরাফুল।

সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ কে হবে, তা নিয়ে চিন্তা না করার পরামর্শ দিলেন সাবেক অধিনায়ক আশরাফুল। বাংলাদেশকে নিয়ে এই ক্রিকেটারের স্বপ্ন ডানা মেলছে বহুদুর। বলেন বাংলাশের প্রতিপক্ষ কে সেটা নিয়ে চিন্তার করা উচিত নয়। এত বড় টুর্নামেন্টের সেমি ফাইনালে উঠে প্রতিপক্ষ চিন্তা করার সুযাগ নেই। বাংলাদেশে যে কোনও প্রতিপক্ষকে হারাতে পারে। আশরাফুল আশা করেন বাংলদেশ সেমি ফাইনালে যে আসুক তাদের হারিয়ে ফাইনালে খেলবে।

সাফল্যের আনন্দে ভাসছে টিম বাংলাদেশ, সঙ্গে পুরো দেশ। দলের এরকম সাফল্যে অংশীদার হতে চায় সব ক্রিকেটারই। শুধু ভালো খেললেই, সাফল্য আসে না। প্রয়োজন হয় ভাগ্যো ও সময়ের। বর্তমানে এই দুটোই  বাংলাদেশের পক্ষে।