ক্যারিয়ারের সেরা র‌্যাংকিংয়ে মুশফিক, ১২ ধাপ এগিয়ে মুস্তাফিজ

ক্যারিয়ারের সেরা র‌্যাংকিংয়ে মুশফিক, ১২ ধাপ এগিয়ে মুস্তাফিজ

শেয়ার করুন

statisticsস্পোর্টস ডেস্ক :

টেস্ট ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে এক ধাপ উন্নতি হয়েছে বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিমের। তবে বোলারদের র‌্যাংকিংয়ে ১২ ধাপ এগিয়েছেন মুস্তাফিজুর রহমান। শুক্রবার ক্রিকেটারদের নতুন র‌্যাংকিং প্রকাশ করেছে আইসিসি।

নতুন র‌্যাংকিংয়ে ৬৫৮ রেটিং পয়েন্ট নিয়ে  ২২তম স্থানে আছেন মুশফিক। এটি তার ক্যারিয়ারে সেরা রেটিং পয়েন্ট। এদিকে ২২ ধাপ উন্নতি করে সাব্বির রহমান আছেন ৭৩তম স্থানে। দুই টেস্টে সেঞ্চুরি করা অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার এক ধাপ এগিয়ে পাঁচে উঠে এসেছেন। আর অস্ট্রেলিয়ার পিটার হ্যান্ডসকম্ব ১৪ ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা ২৪তম স্থানে আছেন। ১৬ ধাপ এগিয়ে ৮৮তম আছেন গ্লেন ম্যাক্সওয়েল।

তবে ব্যাটসম্যানদের  র‌্যাংকিংয়ে শীর্ষ চারটি স্থানে কোনো পরিবর্তন হয়নি। শীর্ষেই আছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভ স্মিথ। পরের তিনটি স্থানে আছেন যথাক্রমে জো রুট, কেন উইলিয়ামসন ও চেতেশ্বর পূজারা। অবশ্য ওয়ার্নারের এক ধাপ উন্নতিতে বিরাট কোহলি পাঁচ থেকে ছয়ে নেমে গেছেন।

বোলাদের র‌্যাংকিংয়ে ৪৩তম স্থানে এখন মুস্তাফিজ। একধাপ এগিয়ে ২৯তম স্থানে আছেন মেহেদি মিরাজ। এদিকে সিরিজে মোট ২২ উইকেট নেয়া নাথান লায়ন নয় ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা অষ্টম স্থানে আছেন।