ওয়ানডে দলে নতুন মুখ সৈকত

ওয়ানডে দলে নতুন মুখ সৈকত

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

আফগানিস্তান সিরিজকে সামনে রেখে প্রথম দুই ওয়ানডের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। প্রথম বারের মতো দলে জায়গায় পেয়েছেন অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত।

বোলিং অ্যাকশন শুধরানোর পরীক্ষার ফলাফল এখনো  হাতে না পাওয়ায়, পেসার তাসকিনকে ছাড়াই এই দল ঘোষণা করা হয়েছে। তবে কয়েকদিনের মধ্যে তাসকিনের বিষয়ে সবুজ সংকেত পেলে দলে ফিরবেন বলে জানান প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

এজন্য তার জায়গা খালি রেখে ১৪ সদস্যের পরিবর্তে ১৩ সদস্যের দল ঘোষণা করল। শেষ মুহুর্ত পর্যন্ত তাসকিনের জন্য অপেক্ষা করবে বিসিবি।

আফগানিস্তান সিরিজ দিয়ে প্রায় ৬ মাস পর আবারো বাংলাদেশ আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে। যে কারণে দল ঘোষণা নিয়ে বাড়তি আগ্রহ ছিলো ক্রিকেট ভক্তদের মধ্যে। তবে যে দল দিলেন নির্বাচকরা তাতে চমক কয়েকটি।

গত কয়েক বছর ভালো পারফর্ম করা পেসার আল আমিন হোসেন দলে নেই, তার পরিবর্তে প্রায় ২ বছর পর সুযোগ পেয়েছেন পেসার শফিউল ইসলাম। আর দলে ফিরেছেন রুবেল হোসেন।

প্রিমিয়ার লিগে দুর্দান্ত খেলে নির্বাচকদের নজরে আগে থেকেই ছিলেন অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত। তার সেই পারফর্মের প্রতিদান দিয়েছেন নির্বাচকরা। রেখেছেন ১৩ সদস্যের চুড়ান্ত দলে। আর লম্বা সময় পর জাতীয় দলে ফিরেছেন বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলাম।

টেস্ট ওপেনার হিসেবে ইমরুল কায়েস নিজের জায়গা আগেই পাকাপোক্ত করেছেন। আফগান সিরিজেও দলে আছেন ইমরুল।

১৩ সদস্যের বাংলাদেশ দল:

মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল খান, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, সৌম্য সরকার, নাসির হোসেন, রুবেল হোসেন, ইমরুল কায়েস, শফিউল ইসলাম, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম।