আইসিসিকে কড়া বার্তা দিচ্ছে ভারত!

আইসিসিকে কড়া বার্তা দিচ্ছে ভারত!

শেয়ার করুন

_7f6708d8-2c00-11e7-b189-41b029cdb6adস্পোর্টস ডেস্ক :

আইসিসির সভায় এবার বেশ ঘা খেয়েছে ভারত। ফলে আঘাত সারাতে ব্যস্ত ভারতীয় ক্রিকেট বোর্ড ৭ মে ডেকেছে বিশেষ সাধারণ সভা। সেখান থেকেই আইসিসির কাছে কড়া কোন বার্তা যাবে বলেই সংশ্লিষ্ট মহলের ধারণা।

সময়সীমা পেরিয়ে গেলেও চ্যাম্পিয়ন্স ট্রফির দল দেয়নি ভারত। দুবাইয়ে গেল সপ্তাহের আইসিসির সভায় ধাক্কা খওয়ার আশঙ্কা থেকেই চ্যাম্পিয়ন্স ট্রফির দল ঘোষণাও ঝুলিয়ে রাখে। আর অর্থনৈতিক বিষয় নিয়ে আইসিসির সঙ্গে দর কষাকষিতে হেরে যাওয়ায় আরও অনিশ্চিত হয়েছে ভারতের অংশগ্রহণ।

২০১৪ সালের মেম্বারস পার্টিসিপেশন অ্যাক্ট (এমপিএ) অনুযায়ী ভারত ইচ্ছা করলে অংশগ্রহণ নাও করতে পারে। আর সে ক্ষমতা ভারতের আছে বলে মন্তব্য করেছেন সাবেক ভারতীয় অধিনায়ক সুনীল গাভাসকার।

এদিকে ভারতের এই অনিশ্চয়তায় বিপাকে পড়েছে চ্যাম্পিয়ন্স ট্রফির অফিসিয়াল ব্রডকাস্টার স্টার টিভি। পরিস্থিতি সুখকর হবে না চাইনিজ মোবাইল ফোনসেট প্রস্তুতকারক ওপ্পোর জন্যও। আইসিসির এই অফিসিয়াল স্পন্সর সম্প্রতি ১১০০ কোটি রুপির বিনিময়ে ভারতীয় ক্রিকেট দলের জার্সি স্পন্সর হয়েছে। কিন্তু চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারত না খেললে তাদেরও এত দাম দিয়ে কেনা সুযোগ মাঠে মারা যাবে।