অস্ট্রেলিয়ার হেড কোচের পদ ছাড়লেন ল্যাঙ্গার

অস্ট্রেলিয়ার হেড কোচের পদ ছাড়লেন ল্যাঙ্গার

শেয়ার করুন

Sports

ক্রীড়া ডেস্ক।।

অস্ট্রেলিয়া জাতীয় দলের হেড কোচের পদ থেকে সরে দাঁড়ালেন জাস্টিন ল্যাঙ্গার। শুক্রবার ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে এক বৈঠকের পর এ সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

তার দায়িত্ব নেওয়ার পর দারুণ সফলই ছিল অস্ট্রেলিয়া। তার অধীনেই সম্প্রতি অজিরা মর্যাদার অ্যাশেজ সিরিজে ইংল্যান্ডকে হারিয়েছিল ৪-০ ব্যবধানে। অস্ট্রেলিয়াকে অধরা টি-টোয়েন্টি বিশ্বকাপের ছোঁয়াও পাইয়ে দিয়েছেন তিনিই।

শনিবার সকালে এক আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে এ খবরটি জানিয়েছে ল্যাঙ্গারের ম্যানেজম্যান্ট কোম্পানি ডিএসইজি। তারা জানিয়েছে, অবিলম্বে কার্যকর হবে ল্যাঙ্গারের এই পদত্যাগের সিদ্ধান্ত।

আসছে জুনেই বর্তমান চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা ল্যাঙ্গারের। সেই চুক্তি শেষের ঠিক আগে অজি বোর্ডের কাছে দীর্ঘমেয়াদি এক চুক্তি চেয়েছিলেন তিনি।

অস্ট্রেলিয়া বোর্ড আবার তাকে দিতে চেয়েছিল স্বল্পমেয়াদি এক চুক্তি। এ নিয়ে গতকাল প্রায় আট ঘণ্টা দীর্ঘ একটা আলোচনাও হয়েছে দুই দলের মধ্যে। এরপরই এলো এই সিদ্ধান্ত।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারেও এ খবর নিশ্চিত করেছেন ল্যাঙ্গারের ম্যানেজার জেমস হ্যান্ডারসন। যিনি রিকি পন্টিং, টিম পেইন ও ক্যামেরন গ্রিনেরও ম্যানেজার।

হ্যান্ডারসন লিখেছেন, ‘খেলোয়াড় হিসেবে অ্যাশেজ সিরিজে ৫-০ ব্যবধানে জেতার পর অবসর নিয়েছিলেন ল্যাঙ্গার। আজ সে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের কোচ হিসেবে দায়িত্ব শেষ করছে টি-টোয়েন্টি বিশ্বকাপ ও অ্যাশেজ জেতার মাধ্যমে। ২০১৮ সালে কোন অবস্থায় সে দায়িত্ব নিয়েছিল, সেটি না হয় ভুলেই যাই।’

অজি বোর্ড বিদায়বেলায় ল্যাঙ্গারকে দারুণ প্রশংসাই করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এক বিবৃতিতে লিখেছে, ‘২০১৮ সালে দায়িত্ব নেওয়ার পর থেকে যে নেতৃত্বগুণ দেখিয়েছে, দলকে যেভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতিয়েছে, অ্যাশেজে ৪-০ ব্যবধানের জয় এনে দিয়েছে, সেজন্য তাকে ধন্যবাদ জানাচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়া।’