সাবেক হুইপ জাহেদ আলীর মৃত্যুবার্ষিকী পালিত

সাবেক হুইপ জাহেদ আলীর মৃত্যুবার্ষিকী পালিত

শেয়ার করুন

শেরপুর প্রতিনিধি:

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক প্রকাশনা বিষয়ক সম্পাদক, সাবেক হুইপ ও শেরপুর-২ (নকলা-নালিতাবাড়ী) নির্বাচনী এলাকার সাবেক এমপি জাহেদ আলী চৌধুরীর ৬ষ্ঠ মৃত্যু বার্ষিকী বুধবার শেরপুরে পালিত হয়েছে। ২০১১ সালের এ দিনে তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে ঢাকায় তার নিজস্ব বাসভবনে ইন্তেকাল করেন।

তার মৃত্যুবার্ষিকী উপলক্ষে বুধবার দুপুরে মরহুমের নিজ এলাকা শেরপুরের নকলায় তার প্রতিষ্ঠিত চৌধুরী ছবরুন নেছা মহিলা ডিগ্রি কলেজ প্রাঙ্গনে  দোয়া মাহফিল ও স্মরণসভার  আয়োজন করা হয়।

স্মরণ সভায় জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি মাহমুদুল হক রুবেল, মরহুম জাহেদ আলী চৌধুরীর ২য় ছেলে বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার ফাহিম চৌধুরী, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. হযরত আলী, নালিতাবাড়ী উপজেলা বিএনপির আহ্বায়ক নুরুল আমিন ও নকলা উপজেলা বিএনপির আহবায়ক বীরমুক্তিযোদ্ধা রফিজ উদ্দিন রেফাজ।

এর আগে বুধবার সকালে শেরপুরের নকলা উপজেলার চর অষ্টধর ইউনিয়নের চরভাবনা কামানীরপাড় গ্রামে বিএনপির নেতাকর্মীরা মরহুমের কবর জিয়ারত করে পুষ্পমাল্য অর্পন করেন। স্মরণ সভা ও বিভিন্ন কর্মসূচিতে জেলা বিএনপি, নালিতাবাড়ী উপজেলা বিএনপি ও নকলা উপজেলা বিএনপির নেতা কর্মীসহ বিপুল সংখ্যক জনগণ অংশগ্রহণ করেন।

জাহেদ আলী চৌধুরী ১৯৮৫ সালে জিয়াউর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে সাবেক মহাসচিব প্রয়াত ব্যারিস্টার আব্দুস সালাম তালুকদারের হাত ধরে ব্যবসার পাশাপাশি রাজনীতিতে সম্পৃক্ত হন। এরপর ১৯৯১ সালে শেরপুর-২ (নকলা-নালিতাবাড়ী) আসনে এলাকা থেকে নির্বাচনের মাধ্যমে বিএনপির রাজনীতিতে প্রবেশ করেন। ২০০১ সালে ৪ দলীয় জোটের প্রার্থী হিসেবে তিনি  শেরপুর-২ (নকলা-নালিতাবাড়ী) আসনে এমপি নির্বাচিত হয়ে জাতীয় সংসদের হুইপ মনোনীত হন। তার নেতৃত্বে শেরপুর জেলা বিএনপির রাজনীতিতে নতুন গতির সঞ্চার হয়। মৃত্যুর আগ পর্যন্ত তিনি বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির প্রকাশনা বিষয়ক সম্পাদকের দায়িত্বে ছিলেন।