‘সরকার খালেদা জিয়াকে মাইনাস করে নির্বাচনের রোডম্যাপ করছে’

‘সরকার খালেদা জিয়াকে মাইনাস করে নির্বাচনের রোডম্যাপ করছে’

শেয়ার করুন

বিএনপি বাংলাদেশ_জাতীয়তাবাদী_দলের_পতাকানিজস্ব প্রতিবেদক :

সরকার খালেদা জিয়াকে মাইনাস করে নির্বাচনের রোডম্যাপ করছে বলে অভিযোগ  বিএনপির নেতাদের। তারা চান, বেগম জিয়ার মুক্তি এবং তার পছন্দের হাসপাতালে চিকিৎসা। কিন্তু ক্ষমতাসীন দলের নেতারা জানাচ্ছেন, চিকিৎসা হবে মেডিকেল বোর্ডের সিদ্ধান্তে এবং আইনী লড়াই ছাড়া মুক্তির পথ নেই বেগম জিয়ার। সিটি নির্বাচন নিয়েও মুখর এ নেতারা।

দুই সিটি কর্পোরেশন নির্বাচন সামনে রেখে মুখর বিএনপির নেতারা। সোমবার দুপুরে, জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, সিটি নির্বাচনে ভোট দিতে না পারলে সংসদ নির্বাচনও ভোটাররা বিশ্বাস করবে না। সিটি নির্বাচনে নিজেদের ভালো ভবিষ্যৎ দেখছেন বলেও জানালেন।  সরকার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বাদ দিয়েই সংসদ নির্বাচনের নকশা করছে বলে অভিযোগ তার।

প্রেসক্লাবে আরেকটি অনুষ্ঠানে দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান উৎকণ্ঠা প্রকাশ করেন কারাবন্দি বেগম জিয়ার অসুস্থতায়। খালেদা জিয়ার মুক্তির পাশাপাশি তাকে পছন্দের হাসপাতালে রেখে চিকিৎসার দাবিও জানান তিনি।

বিএনপি নেতাদের এসব অভিযোগ ও দাবির জবাব পাওয়া গেলো আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কাছ থেকে। এদিন, হোটেল রেডিসনে এক অনুষ্ঠান শেষে সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান: মেডিকেল বোর্ডের সিদ্ধান্তেই চলবে খালেদা জিয়ার চিকিৎসা। তার মুক্তিও কেবল আইনীভাবেই হতে পারে।

এর আগে, নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেন: সিটি কর্পোরেশন নির্বাচনে ভীতি ছড়াতে বিএনপি নেতাদের ব্যাপকহারে আটক করা হচ্ছে।