“র” এবং আমেরিকা মিলে ২০০১ এ আওয়ামী লীগকে হারিয়েছিল’

“র” এবং আমেরিকা মিলে ২০০১ এ আওয়ামী লীগকে হারিয়েছিল’

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

ভারতের গোয়েন্দা সংস্থা “র” এবং আমেরিকা মিলে ২০০১ এর নির্বাচনে আওয়ামী লীগকে হারিয়েছিল। শনিবার এ অভিযোগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেবারের নির্বাচনের আগে ওই দুই পক্ষের প্রতিনিধিরা হাওয়া ভবনে বসে থাকতো বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী। রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে যুব মহিলা লীগের সম্মেলনে তিনি এসব কথা বলেন।

২০০২ সালে প্রতিষ্ঠিত হয় আওয়ামী যুব মহিলা লীগ। প্রতিষ্ঠার পর থেকে রাজপথে সক্রিয় আওয়ামী লীগের এই অন্যতম সহযোগী সংগঠন। ২০০৪ এ প্রথম জাতীয় সম্মেলনে দীর্ঘ ১৩ বছর পর অনুষ্ঠিত হচ্ছে সংগঠনটির ত্রিবার্ষিক সম্মেলন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মেলনের উদ্বোধন করেন।

সম্মেলনের উদ্বোধনী বক্তব্যে প্রধানমন্ত্রী আন্দোলন সংগ্রামে যুব মহিলা লীগের ভুমিকা তুলে ধরে বলেন, বিএনপি-জামাতের নির্যাতনের মধ্যেও রাজপথে ছিল এই সংগঠনের নেতা কর্মীরা । তবে ক্ষমতায় এসে সেই পথে যায় নি আাওয়ামী লীগ । তারপরও দলটির নেতা কর্মীরা প্রতিনিয়ত নির্যাতনের অভিযোগ করছে।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগকে যারা ভারতের দালাল বলে, তারা ভারতের কাছ থেকে কিছুই আদায় করতে পারে নি।

শেখ হাসিনা বলেন, গত আট বছরে যে উন্নয়ন হয়েছে, ২১ বছর ধরে যারা ক্ষমতায় ছিল তারা তা করতে পারে নি। বিএনপিকে ক্ষমতায় থাকতে লুটপাট করেছে বলেও মন্তব্য করেন তিনি।