‘ভিশন-২০৩০ একটি ফাকা প্রতিশ্রুতির ফাঁপা রঙিন বেলুন’

‘ভিশন-২০৩০ একটি ফাকা প্রতিশ্রুতির ফাঁপা রঙিন বেলুন’

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, খালেদা জিয়ার এই ভিশন -২০৩০ একটি ফাকা প্রতিশ্রুতির ফাঁপা রঙিন বেলুন, এই বেলুন অচিরেই চুপসে যাবে। জাতির সাথে এটি একটি তামাশা ও প্রতারণা ছাড়া আর কিছুই নয় বলেও মন্তব্য করেন তিনি।

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সংবাদ সম্মেলনের পর ধাণমন্ডিতে আওয়ামীলীগ সভানেত্রীর কার্যালয়ে তাৎক্ষনিক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

অন্যদিকে বিএনপির ভিশন ২০৩০ একটি গৎবাঁধা লম্বা ফিরিস্তি, অল্পকিছু ভাল কথা থাকলেও, চমক দেয়ার মতো তথ্য নেই বলে মন্তব্য করেছেন বিশিষ্ট আইনজীবী শাহদীন মালিক।

বিএনপির ভিশন-২০৩০ নিয়ে মন্তব্য করতে গিয়ে সাংবাদিক তৌফিক ইমরোজ খালিদী বলেন, বিএনপির ভিশন ২০৩০-তে যে পরিকল্পনা দেয়া হয়েছে, তা গতানুগতিক। রাষ্ট্র পরিচালনায় প্রধানমন্ত্রীর সর্বময় ক্ষমতার বিষয়ে যে আপত্তি আজ বিএনপি চেয়ারপার্সন তুলেছেন, ১৯৯১ সালে তার ক্ষমতাকালেই তিনি নিজে ওই প্রস্তাব করেছিলেন বল মন্তব্য করেন তিনি।

এর আগে খালেদা জিয়া বুধবার বিকেলে বিএনপির ‘ভিশন ২০৩০’ নামের রূপকল্প ঘোষণা করেন। রূপকল্পে খালেদা জিয়া বলেন ক্ষমতায় গেলে সংবিধানের প্রয়োজনীয় সংশোধনীর মাধ্যমে প্রজাতন্ত্রের নির্বাহী ক্ষমতার ক্ষেত্রে ভারসাম্য আনা হবে।