নওগাঁ ৫ ও ৬ আসনে কঠিন পরীক্ষার মুখে আ. লীগ

নওগাঁ ৫ ও ৬ আসনে কঠিন পরীক্ষার মুখে আ. লীগ

শেয়ার করুন

নওগাঁনওগাঁ প্রতিনিধি :

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নওগাঁ জেলার মোট ৬টি আসনের মধ্যে নওগাঁ ৫ এবং ৬ আসনে কঠিন পরীক্ষার মুখে পড়তে যাচ্ছে আওয়ামী লীগের বর্তমান দুই সংসদ সদস্য। ভোটাররা বলছেন, আসন দুটি ধরে রাখতে বেগ পেতে হবে ক্ষমতাসীনদের।

এ আসনে বিএনপির হেভিওয়েট প্রার্থী আলমগীর কবির ১৯৯১, ৯৬ এবং ২০০১-র নির্বাচনে জয়ী হয়ে ১৫ বছর এমপি ছিলেন। তার আমলেই এ সংসদীয় আসনের ব্যাপক অবকাঠামো উন্নয়ন হয়। অবশ্য ২০০৮ সালে আলমগীর কবির নির্বাচনই করেননি। সেবার তার ভাই আনোয়ার হোসেন বুলুকে হারিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন শ্রমিকনেতা হিসেবে পরিচিত আওয়ামী লীগের ইস্রাফিল আলম। স্থানীয়রা বলছেন, পরপর দুই মেয়াদ এমপি পদে থাকা ইস্রাফিল আলম এলাকায় অবকাঠামো উন্নয়নের ধারা বজায় রাখলেও ভূমি দখল, নদী দখল এবং সন্ত্রাসের নানা অভিযোগ রয়েছে এমপির সাঙ্গপাঙ্গদের বিরুদ্ধে।

আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত আব্দুল জলিল ছিলেন এ আসনের জননন্দিত নেতা ও সংসদ সদস্য। তার মৃত্যুর পর উপনির্বাচনে জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মালেক বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

ভোটাররা বলছেন, বিএনপির সাবেক এমপি কর্নেল লতিফ খান এ আসনে শক্ত প্রার্থী, তাকে হারাতে হলে প্রয়াত আব্দুল জলিলের ছেলে ব্যারিস্টার নিজামউদ্দিন জলিল জনকে প্রার্থী করা ছাড়া আওয়ামী লীগের হাতে কোনো বিকল্প নাই।