আরও দুই মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

আরও দুই মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

গত মঙ্গলবার কুমিল্লায় খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির পর মুক্তিযুদ্ধ ও বাংলাদেশের মানচিত্র অবমাননার অভিযোগে মানহানির এবং দুর্নীতির আরও দুই মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

এর মধ্যে মুক্তিযুদ্ধ ও বাংলাদেশের মানচিত্র অবমাননার বৃহস্পতিবার সকালে, ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. নূর নবীর আদালত এ গ্রেফতারি পরোয়ানা জারি করেন।  আগামী ১২ নভেম্বরের মধ্যে খালেদা জিয়াকে গ্রেফতার করতে গুলশান থানা পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান মামলার বাদী আইনজীবী এ বি সিদ্দিক।

এর আগে গত ০৫ অক্টোবর খালেদা জিয়াকে ১২ অক্টোবর আদালতে হাজির হওয়ার আদেশ দিয়ে শেষবারের মতো সময় মঞ্জুর করেন আদালত। বৃহস্পতিবার তিনি আদালতে হাজির না হওয়ায় এ গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। গত বছরের ০৩ নভেম্বর এ বি সিদ্দিকী ঢাকার সিএমএম আদালতে মানহানির মামলাটি দায়ের করেন।

এছাড়া  জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলার আত্মপক্ষ সমর্থনের শুনানিতে হাজির না থাকায় অন্য একটি মামলায় একই দিন খালেদার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দেন ঢাকার পঞ্চম বিশেষ জজ মো. আখতারুজ্জামান।

সেই সঙ্গে এ মামলার অপর দুই আসামি মাগুরার সাবেক সংসদ সদস্য কাজী সালিমুল হক কামাল ওরফে ইকোনো কামাল ও ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদের জামিন বাতিল করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন তিনি।

এর আগে গত মঙ্গলবার কুমিল্লার একটি আদালত বাসে পেট্রোল বোমা হামলার মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।