‘প্রধান বিচারপতি যে কোন সময় বিদেশ যেতে পারবেন’

‘প্রধান বিচারপতি যে কোন সময় বিদেশ যেতে পারবেন’

শেয়ার করুন

এসকে সিনহা, প্রধান বিচারপতিনিজস্ব প্রতিবেদক :

ছুটিতে থাকা প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা নিজের সুবিধা অনুযায়ী যে কোন সময় বিদেশ যেতে পারবেন। আইন মন্ত্রণালয় নতুন প্রজ্ঞাপন জারি করে তার বিদেশে থাকার সময় বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞাকে প্রধান বিচারপতির দায়িত্ব দেয়া হয়েছে। এদিকে, প্রধান বিচারপতির অস্ট্রেলিয়া যাওয়ার সম্ভাবনা রয়েছে।

গত ২ অক্টোবর আইন মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করে বলেছিল, প্রধান বিচারপতি অসুস্থতার কারণে ৩ অক্টোবর থেকে ১ নভেম্বর পর্যন্ত ছুটিতে থাকবেন। তার অনুপস্থিতিতে আপিল বিভাগের জ্যেষ্ঠতম বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞাকে প্রধান বিচারপতির দায়িত্ব দেয়া হয়। ওই প্রজ্ঞাপনের ধারাবাহিকতায় আজ নতুন প্রজ্ঞাপন জারি করে বলা হয়, প্রধান বিচারপতি বর্ধিত ছুটিতে বিদেশে অবস্থানের সময়ে ১০ নভেম্বর পর্যন্ত বা তার দায়িত্ব গ্রহণ না করা পর্যন্ত বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞাকে প্রধান বিচারপতির দায়িত্ব দিয়েছেন রাষ্ট্রপতি।

আইন মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, প্রধান বিচারপতি নিজের ছুটি নিজে নেন ও তার বিদেশ যাওয়ার সিদ্ধান্ত নিজেই নেন। তবে, তার অনুপস্থিতিতে প্রধান বিচারপতির দায়িত্ব কার ওপর দেয়া হবে, সে সিদ্ধান্ত রাষ্ট্রপতি নেন।