৭ খুনের ৩ বছর, অপেক্ষা ডেথ রেফারেন্স শুনানির

৭ খুনের ৩ বছর, অপেক্ষা ডেথ রেফারেন্স শুনানির

শেয়ার করুন

7এটিএন টাইমস ডেস্ক:

নারায়নগঞ্জের ৭ খুনের ঘটনার ৩ বছর পূর্ণ হলো আজ। মূল হোতা নূর হোসেন, র‌্যাবের সাবেক অধিনায়ক তারেক সাঈদসহ ২৬ জনের মৃত্যুদণ্ডের রায়ে নারায়গঞ্জবাসী সন্তুষ্ট হলেও, এখনও অপেক্ষা ফাঁসি কার্যকরের। মামলাটির ডেথ রেফারেন্স খুব দ্রুত হাইকোর্টে শুরু হবে।

৭ খুন, যে ঘটনা কাঁপিয়ে দিয়েছিল পুরো দেশকে। জানিয়ে দিয়েছিল, এ দেশে কেউ নিরাপদ নয়। নিরাপত্তা দেবে যে বাহিনী, তাদেরই কেউ কেউ হয়ে যায় ভাড়াটে কিডন্যাপার, ভাড়াটে খুনী। এলিট ফোর্স র‌্যাবের গায়ে এ কলঙ্ক এটে দেয় র‌্যাব ১১ এর সাবেক অধিনায়ক তারেক সাঈদ। তাঁর নেতৃত্বেই র‌্যাব ১১ জড়িয়ে পড়ে নারায়নগঞ্জের স্থানীয় রাজনৈতিক কোন্দলে।

সব ঘটনার মূল হোতা নারায়নগঞ্জ সিটি কর্পোরেশনের সাবেক কাউন্সিলর নূর হোসেন। এই নূর হোসেনের টার্গেট ছিল প্রতিদ্বন্দ্বী কাউন্সিলর ও প্যানেল মেয়র নজরুল ইসলামকে খুন করা। এজন্য সে ভাড়া করে র‌্যাব ১১ কে। লেনদেন হয় কয়েক কোটি টাকা।

পরিকল্পনা মতো নজরুল ইসলামকে অপহরণ করতে ২০১৪ সালের ২৭ এপ্রিল নারায়নগঞ্জ লিংক রোডে ওৎ পেতে থাকে র‌্যাবের অভিযুক্ত দল। একটি মামলায় হাজিরা দিয়ে নারায়নগঞ্জ আদালত থেকে সিদ্ধিরগঞ্জের দিকে যাচ্ছিলেন নজরুল ইসলাম। সেসময় তাঁর গাড়িতে ছিলেন বন্ধু মনিরুজ্জামান স্বপন, কর্মী তাজুল ইসলাম, লিটন ও গাড়ি চালক জাহাঙ্গীর আলম।

অপহরণের সাক্ষী রাখা যাবে না, তাই র‌্যাবের ঐ দলটি তুলে নেয় নজরুলসহ ৫ জনকেই। ঠিক সেসময় রাস্তা দিয়ে যাচ্ছিল আইনজীবী চন্দন সরকারের গাড়ি। তাঁরা দেখে ফেলে এই অপহরণ। তাই তুলে নেয়া হয় চন্দন সরকার এবং তাঁর গাড়ি চালক ইব্রাহিমকেও। পরে, এই ৭ জনকেই খুন করে শীতলক্ষ্যা নদীতে লাশ ডুবিয়ে দেয় র‌্যাব ১১ এর অভিযুক্ত সদস্যরা। ৩০ এপ্রিল হঠাৎ ভেসে ওঠে ৬ জনের লাশ। ১ মে উদ্ধার হয়