২০১৯ সালের আগে নির্বাচন নয়: স্বাস্থ্যমন্ত্রী

২০১৯ সালের আগে নির্বাচন নয়: স্বাস্থ্যমন্ত্রী

শেয়ার করুন

naogaon-minister-pic-201-10নওগাঁ প্রতিনিধি:

১৪ দলের সমন্বয়ক স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রী মো. নাসিম বলেছেন আগামী ২০১৯ সালের আগে দেশে কোন জাতীয় নির্বাচন নয়। সংবিধানের বিধি মেনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। অসাংবিধানিক কারও অধীনে নির্বাচন নয়।

ওই নির্বাচনে অংশ গ্রহন করতে চাইলে বিএনপি’কে এখন থেকেই প্রস্তুতি নেয়ার আহবান জানান তিনি। ৫ জানুয়ারীর জাতীয় সংসদ নির্বাচনকে সঠিক বলে উল্লেখ করে তিনি বলেন, সে সময় খালেদা জিয়াকে স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের দায়িত্ব দিতে চাওয়া হয়েছিল। তারপরও তিনি নির্বাচনে অংশ করেননি। তাই সংবিধান অনুযায়ী সে সময় নির্বাচন অুনষ্ঠিত হয়েছে।

মন্ত্রী শনিবার বিকাল সাড়ে ৫ টায় নওগাঁ নওযোয়ান মাঠে জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে নওগাঁ জেলা ১৪ দল আয়োজিত এক বিশাল জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে তিনি এসব কথা বলেছেন।

১৪ দলের সমন্বয়ক মো. নাসিম বলেছেন ৫ জানুয়ারী’র নির্বাচন ছিল অত্যাবশ্যকীয়। ঐ নির্বাচন না হলে দেশে সামরিক আইন জারী করা হতো। কোন রাজনীতি, কোন গণতন্ত্র থাকতোনা। সেক্ষেত্রে ঐ নির্বাচন খুবই জরুরী ছিল।

ক্ষমতায় যাওয়ার নেশায় খালেদা জিয়ার নির্দেশে জামাত শিবিরের পরিকল্পনা অনুয়ায়ী দেশকে অস্থিতিশীল করতে দেশে জঙ্গিবাদের উত্থান ঘটানো হয়। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে অতি দ্রুততম সময়ের মধ্যে জঙ্গিবাদ দমন করতে সক্ষম হয়েছি। তাঁর ডাকে সারা দিয়ে ইতিমধ্যেই সারা দেশের মানুষ জঙ্গিবাদ আর সন্ত্রাসের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়েছে।