হকারমুক্ত রাখার অভিযান চলবে

হকারমুক্ত রাখার অভিযান চলবে

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক:

হুমকি বা চাপের কাছে নতি শিকার নয়, একটি সুন্দর নগরী উপহার দিতে দিনের বেলায় রাজধানীর গুলিস্তান এবং এর আশেপাশের এলাকা হকারমুক্ত রাখার অভিযান চলবে।

এক ব্রিফিংয়ে এ কথা বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন। এই ধারায় রোববার সকালে মতিঝিলে হকার ও অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালায় সিটি করপোরেশন।

পূর্ব ঘোষণা অনুযায়ী, দুপুর সাড়ে ১২টার দিকে রাজধানীর অফিসপাড়া মতিঝিলের সোনালী ব্যাংক ভবনের সামনের ফুটপাত থেকে উচ্ছেদ অভিযান শুরু হয়। এরপর দিলকুশা এলাকার একাধিক গলিতে তা পরিচালিত হয়।

খবর পেয়ে মতিঝিল ও এর আশপাশের এলাকা থেকে হকাররা তাদের পণ্যসামগ্রী আগেই তুলে নেন। তবে তাদের রেখে যাওয়া চৌকি ও বাক্স বুলডজার দিয়ে ভেঙে ফেলা হয়। এসময়, সাধারণ বিমা অফিসের সামনের অবৈধ স্থাপনাও গুঁড়িয়ে দেয়া হয়।

এদিকে ঘোষনা দেয়ার পর, গুলিস্তান এলাকার বেশ কয়েকটি ফুটপাত ও সড়কে সকাল থেকে হকারদের দেখা যায়নি। সম্প্রতি কর্মদিবসগুলোতে সন্ধ্যার আগে ওইসব এলাকায় ফুটপাতে হকারদের বসা নিষিদ্ধ করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।

অভিযান শেষে নগর ভবনে এক ব্রিফিংয়ে মেয়র বলেন, যে কোন মূল্যে নগরবাসীকে স্বস্তি দেয়ার এই অভিযান চলবে। সন্ধ্যার পর এবং হলিডে মার্কেটে বসতে সাহয়তা করা হবে হাকারদের। নিবন্ধিত কোন হকার পেশা পরিবর্তন করতে চাইলে তাদরে সাহয়তা করবে সিটি কর্পোরশেন।