সার্চ কমিটিতে কারো নাম দেবে না বিএনপি- মির্জা ফখরুল

সার্চ কমিটিতে কারো নাম দেবে না বিএনপি- মির্জা ফখরুল

শেয়ার করুন

BNP Fakrul

নিজস্ব প্রতিবেদক।।

নির্বাচন কমিশন গঠনের জন্য গঠিত অনুসন্ধান কমিটির কাছে কোনো নাম দেবে না বিএনপি। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আজ সোমবার এ কথা বলেন।

সন্ত্রাসী হামলায় আহত নাটোরের গুরুদাসপুরের বিএনপির নেতা আবদুল আজিজকে দেখতে রাজধানীর বেসরকারি এক হাসপাতালে যান মির্জা ফখরুল। সেখানেই সাংবাদিকদের প্রশ্নের উত্তরে কথাগুলো বলেন তিনি।

বিএনপি মহাসচিব অভিযোগ করেন, রেবের শীর্ষ কর্মকর্তাদের ওপর মার্কিন নিষেধাজ্ঞার পর প্রশাসনিক হয়রানি কমলেও, বেড়েছে দলীয় সন্ত্রাসীদের দৌরাত্ম্য। ভীতিকর পরিস্থিতি তৈরি করে জনগনকে জিম্মি রাখতে চায় সরকার।

সার্চ কমিটি ও নির্বাচন কমিশন সম্পর্কে মির্জা ফখরুল ব‌লেন, এ ব্যাপা‌রে আমাদের বক্তব্য খুব স্পষ্ট করে তুলে ধরেছি। বিএন‌পি মনে করে, আওয়ামী লীগ ক্ষমতায় টিকে থাকা এবং আবার ক্ষমতায় যাওয়ার জন্য যা যা করা দরকার তাই করছে। তারা সম্পূর্ণভাবে জনগণের ইচ্ছার বিরুদ্ধে একটা আইন করে নিয়েছে।

‘সার্চ কমিটি নতুন বোতলে পুরানো মদ’ উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, গতবা‌রের ম‌তো ঠিক একইভাবে এবারও শুধু খোলস পা‌ল্টে মানুষের সঙ্গে প্রতারণা করা হ‌চ্ছে।

মানুষ‌কে বোঝা‌নোর চেষ্টা কর‌ছে, যে‌নো সব সুন্দরভাবে করছে, সবার কাছ থেকে মতামত নিচ্ছে। শেষ পর্যন্ত দেখা যাবে যে, সাবেক নির্বাচন কমিশনার নুরুল হুদার ম‌তো তাবেদার কাউ‌কে ইসি নিয়োগ করেছে। এ সার্চ কমিটির মধ্যেও বেশিরভাগ লোকই আওয়ামী লীগের সঙ্গে সম্পর্কিত। একজন তো আওয়ামী লীগের মনোনয়নও চেয়েছিল।