ভেজাল খাবারের অভিযোগে রাজধানীর ছয় রেস্তোরাকে জরিমানা

ভেজাল খাবারের অভিযোগে রাজধানীর ছয় রেস্তোরাকে জরিমানা

শেয়ার করুন

IMG_3805

নিজস্ব প্রতিবেদক:

রাজধানীর ধানমন্ডি এলাকায় আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন-৫) ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের যৌথ সমন্বয়ে ভেজাল বিরোধী অভিযান পরিচালনাকালে ছয়টি চাইনিজ রেষ্টুরেন্ট মালিককে প্রায় দুই লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

রোববার দুপুরে এপিবিএন-৫ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার আমিরুল ইসলাম এবং ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আবু সাঈদ ও মামুন সরদার এর উপস্থিতিতে এই অভিযান পরিচালিত হয়।

IMG_3751এপিবিএন-৫ এর অপারেশন্স অফিসার সিনিয়র সহকারী পুলিশ সুপার আমিরুল ইসলাম জানান- রোড নং-০২, বাড়ি নং-০১, ধানমন্ডি, ঢাকা ভেজাল, অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার সংরক্ষণসহ পরিবেশন এবং ভোক্তা অধিকার আইনে বিভিন্ন অপরাধে “রসুই রেষ্টুরেন্ট” এর মালিক মো. নজরুল ইসলাম’কে ৩০ হাজার টাকা, রোড নং-০২, ধানমন্ডি, ঢাকা “সিটি খাবার ঘর” এর মালিক ব্যবস্থাপককে ৫ হাজার টাকা, রোড নং-৩/এ, বাড়ী নং-৫৬/এ, সাত মসজিদ রোড, ধানমন্ডি, ঢাকা “এ্যারোমাস লাইভ কিচেন” এর ব্যবস্থাপক মো. আ. ওহাবকে ৩০ হাজার টাকা, বাড়ী নং-৫৫/ডি, রোড নং-৪/এ, ধানমন্ডি, ঢাকা “জিয়ামিন রেষ্টুরেন্ট” এর ব্যবস্থাপক গাজী হাবিবুর রহমানকে ৩০ হাজার টাকা, বাড়ী নং-৫৫/এ, রোড নং-৪/এ, ধানমন্ডি, ঢাকা “বাবুর্চি রেষ্টুরেন্ট” এর ব্যবস্থাপক মো. জসিম উদ্দিনকে ৫০ হাজার টাকা ও বাড়ী নং-৫৫/এ, রোড নং-৪/এ, (২য় তলায়) ধানমন্ডি, ঢাকা “কড়াই গোসত রেষ্টুরেন্ট” এর ব্যবস্থাপক মো. তোফাজ্জল হোসেনকে ৫০ হাজার টাকা জরিমানা করেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আবু সাঈদ ও মামুন সরদার।

তিনি আরও জানান, এই সব রেষ্টুরেন্ট সুস্বাদু খাবারের নামে ভেজাল ও নিম্নমানের খাবার পরিবেশন করে সাধারণ মানুষের সাথে প্রতারণা করছে, যা প্রতিটি মানুষের জন্য হুমকিস্বরূপ। ঢাকা মহানগর এলাকায় এপিবিএন-৫ এর ভেজাল বিরোধী অভিযান নিয়মিতভাবে অব্যহত থাকবে বলেও জানান তিনি।