রহস্যজনকভাবে বনানী থেকে উধাও পাঁচ যুবক

রহস্যজনকভাবে বনানী থেকে উধাও পাঁচ যুবক

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

রহস্যজনকভাবে বনানী থেকে উধাও পাঁচ যুবক। তারপর প্রায় চার মাস হতে চললো। এখনও প্রশাসন নিশ্চিত হতে পারেনি নিখোঁজ যুবকরা কোথায়? প্রশাসনের আশ্বাসের মধ্যেই ঘুরপাক খাচ্ছে নিখোঁজদের পরিবার।

৮ মার্চ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা চান্দিনায় পুলিশি চেক পোষ্টে হ্যান্ড গ্রেনেড ও বিস্ফোরকসহ আটক করা হয় দুই জঙ্গিকে। এদের মধ্যে একজন র‌্যাবের নিখোঁজ তালিকায় থাকা এক সেনা কর্মকর্তার ছেলে আহম্মেদ আজওয়াদ ইমতিয়াজ তালুকদার অমি। পুলিশের হাতে গ্রেপ্তারের আগে সে পুলিশরে ওপর বোমা হামলা চালায়। তাই আবারও আলোচনায় নিখোঁজ যুবকরা।

গেল বছরের ১লা ডিসেম্বর একই দিনে একই সঙ্গে চার যুবক সাফায়েত হোসেন, জায়েন হোসেন খান পাভেল, মোঃ সুজন ও মোঃ মেহেদী হাসান নিখোঁজ হন। এদের মধ্যে সাফায়েত হোসেন ও জায়েন হোসেন খান পাভেল নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। বাকী দুইজন সম্পর্কে চাচা ভাতিজা। এর পরপরই বনানী থেকে সাবেক সেনা কর্মকর্তার ছেলে ইংলিশ মিডিয়াম স্কুল পড়ুয়া শিক্ষার্থী সাঈদ আনোয়ার খান নিখোঁজ হন। তারও কোন সন্ধান দিতে পারেনি আইন-শৃঙ্খলা বাহিনী।

একসঙ্গে ঐ যুবকদের নিখোঁজ হওয়ার বিষয়টি সন্দেহজনক। তাহলে এতদিনেও কেন তাদের খুঁজে পাওয়া যাচ্ছে না?  পুলিশ বলছে তাদের অভিযান অব্যাহত আছে।

হঠাৎ আসা একটি ঝড়ে যেন নিখোঁজদের পরিবারগুলোতে নেমে এসেছে হতাশা। প্রায় চার মাস হতে চললেও প্রশাসনের আশ্বাসের ওপরই বিশ্বাস রাখতে চান তারা। অন্যান্য নিখোঁজদের পরিবারের সঙ্গে যোগাযোগ করা হলেও তারা কথা বলতে রাজি হননি।