বাঁধ নির্মাণে অনিয়মের কথা স্বীকার পাউবি’র মহাপরিচালকের

বাঁধ নির্মাণে অনিয়মের কথা স্বীকার পাউবি’র মহাপরিচালকের

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

সুনামগঞ্জের হাওরে বাঁধ নির্মাণে অনিয়েমর কথা স্বীকার করলেন পানি উন্নয়ন বোর্ডে মহাপরিচালক জাহাঙ্গীর কবিরসহ অপর তিন কর্মকর্তারা। হাওর সংশ্লিষ্ট বিষয়ে দুর্নীতি দমন কমিশন-দুদকের জিজ্ঞাসাবাদে তাদের এই স্বীকারোক্তি।

সুনামগঞ্জে বাধ ভেঙ্গে পানিতে তলিয়ে গেছে বিস্তীর্ন অঞ্চলের ফসল। প্লাবিত হয়েছে ফসিল জমি,গ্রাম গঞ্জ লোকালয়। হাস, মুরগি,মাছ আর ফসল হারিয়ে এখন অনেকটাই নিশ্ব  রিক্ত হাওড়বাসী।

২০১৬ সালের এপ্রিল মাসে এই বাধ নির্মানের অনিমর খোজ পায় দুদক। তখন তারা অনুসন্ধান শুরু করে। সে বছরের এপ্রিল মাসে দশ কার্য দিবসের মধ্যে পানি সম্পদ মন্ত্রনালয়ের কাছে এ সংক্রন্ত সকল তথ্য চাওয়া হয়। তবে দশ মাস পর সে তথ্য পায় কমিশন।

সে বিষয়ে জিজ্ঞাসাবাদে ডাকা হয় পাউবোর মহাপরিচালক জাহাঙ্গীর কবির, অতিরিক্ত মহাপরিচালক আব্দুল হাই, তত্ত্বাবধায়ক প্রকৌশলী হারুনুর রশিদ ও পানিসম্পদ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব খলিলুর রহমান। বেলা ১২টা থেকে টানা তিন ঘন্টা চলে জিজ্ঞাসাবাদ।

দুদকরে মাহাপরিচালক মুনির চৌধুরী জানান, বাধ নির্মানে অনিয়মের কথা স্বীকার করেছেন কর্মকর্তারা। তবে এ ব্যপারে গণ মাধ্যমের সঙ্গে কথা বলেননি পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা।