ট্রেনের অগ্রীম ঈদ টিকিট বিক্রি শুরু

ট্রেনের অগ্রীম ঈদ টিকিট বিক্রি শুরু

শেয়ার করুন

কমলাপুর টিকিট

নিজস্ব প্রতিবেদক:

ঈদ উপলক্ষে রেলের আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে। সোমবার প্রথম দিনে দেয়া হচ্ছে ৭ সেপ্টেম্বরের টিকিট। রাত থেকেই ঢাকার কমলাপুর রেলস্টেশনে ভিড় করেছেন টিকেট প্রত্যাশীরা।

মধ্যরাত। অপেক্ষায় মানুষ। কমলাপুর রেলস্টেশনে ঈদের আগাম টিকিট প্রত্যাশী মানুষের প্রহর গণনা। রাত যত বাড়েছে, বেড়েছে তাদের সংখ্যাও। শুয়ে-বসে, লুডু খেলে, পত্রিকা পড়ে, কিংবা গল্প-আড্ডায় প্রতীক্ষার সময়টুকু পার করেন তারা।

কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও তরুণরাই বেশি। পরিবারের সদস্যদের নির্বিঘ্নে গাঁয়ে ফেরার জন্য টিকিট নিতে উপস্থিতি ছিল চাকরিজীবীরাও।

ভোরে আইন-শৃঙ্খলাবাহিনীর হুইসেলের শব্দে যেন গাঝাড়া দিয়ে ওঠেন সবাই। আলাদা সারিতে ছিলেন নারীরাও।

২৩টি কাউন্টার থেকে দেয়া হয় উত্তর, দক্ষিণ ও দক্ষিণ পশ্চিমবঙ্গ এবং চট্টগ্রামসহ বিভিন্ন গন্তব্যের ট্রেনের টিকিট মিলেছে প্রথম দিনে। টিকিট কালোবাজারি ঠেকাতে আইনশৃঙ্খলাবাহিনীর তৎপরতাও ছিল চোখে পড়ার মতো।

অন্যদিকে, অগ্রিম টিকিট বিক্রির প্রথম দিনে অনেকটাই ফাঁকা চট্টগ্রাম রেল স্টেশন। আজ সেখানেও দেয়া হচ্ছে ৭ সেপ্টেম্বরের টিকেট। সকাল ৮টা থেকে টিকেট দেয়া হলেও টিকেট-প্রত্যাশীদের ভিড় তেমন দেখা যায়নি।

তবে ঈদের দিন যত এগিয়ে আসবে, টিকেটের চাহিদাও তত বাড়বে বলে রেল কর্মকর্তাদের ধারণা। এদিকে, অগ্রিম টিকেট বিক্রি এবং রেল স্টেশন চত্বরে কালোবাজারি ঠেকাতে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।