জঙ্গি আস্তানা থেকে শিশুসহ দুই নারীর আত্মসমর্পণ

জঙ্গি আস্তানা থেকে শিশুসহ দুই নারীর আত্মসমর্পণ

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক:

ঢাকার দক্ষিণখানের আশকোনায় জঙ্গি আস্তানা থেকে বেরিয়ে এসে পুলিশের কাছে ধরা দিয়েছে নব্য জেএমবির অন্যতম শীর্ষনেতা সাবেক মেজর জাহিদুল ইসলামের স্ত্রী জেবুন্নাহারসহ আরো একজন নারী। এদের সঙ্গে দুজন শিশুও রয়েছে। এখনো পর্যন্ত ওই বাসায় আরো চার থেকে পাঁচজন আছেন। আইন শৃঙ্খলা বাহিনী চেষ্টা করছে তাদেরকে আত্মসমর্পন করাতে।

দক্ষিনখান থানা এলাকায় আশকোনা পূর্ব পাড়া মসজিদ রোডের গলির একটি বাসায় নব্য জেএমবির সদস্যরা অবস্থানের তথ্য ছিল পুলিশের বিশেষ বাহিনী কাউন্টার টেররিজম ইউনিটের কাছে। রাত বারোটার আগেই থেকে গলির মুখে ও বাসার আশপাশ ঘিরে ফেলে তারা। ভোরের আলো ফোটার সঙ্গে সঙ্গে পুলিশের সদস্য সংখ্যাও বাড়ানো হয়। আর কিছুক্ষণ পরপর কাউন্টার টেররিজম বাহিনীর সঙ্গে যুক্ত হতে থাকে সোয়াট, র‌্যাব ও ডিবির সদস্যরা।

উর্ধ্বতন কর্মকর্তারাও সকাল হতে হতেই ঘটনাস্থলে হাজির হন। ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়াও জানিয়েছেন, তারা জঙ্গিদের আত্মসমর্পন করাতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। সুর্যভিলা নামের তিনতলা বাসার মালিক জামাল উদ্দিন দেশের বাইরে থাকায় বাসার দেখাশোনা করেন তার মেয়ে জোনাকি।

তিনি এটিএন টাইমসকে জানিয়েছেন, ইমতিয়াজ নামের একজন ভদ্র লোক সেপ্টেম্বর মাসে এই বাসা ভাড়া নিয়েছেন। যিনি অনলাইনে আউটসোর্সিং ব্যবসার তথ্য দিয়েছিলেন তাদের। সবশেষ সকাল সাড়ে নয়টার দিকে  জেবুন্নাহারসহ চার জনকে একটি গাড়িতে করে নিয়ে যাওয়া হয়অ