কল্যাণপুরে নিহত আরেক ‘জঙ্গির’ পরিচয় মিলেছে

কল্যাণপুরে নিহত আরেক ‘জঙ্গির’ পরিচয় মিলেছে

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক:

রাজধানীর কল্যাণপুরে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে নিহত আরেক ‘জঙ্গির’ পরিচয় মিলেছে। তাঁর নাম রায়হান কবির। বাড়ি রংপুরের পীরগাছায়। এ নিয়ে মোট আটজন ‘জঙ্গির’ পরিচয় মিলল।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা মহানগর পুলিশের মিডিয়া সেন্টারে অনুষ্ঠিত ব্রিফিংয়ে এ কথা জানান পুলিশের কাউন্টার টেরোরিজমের প্রধান মনিরুল ইসলাম।

রায়হানের বাবার নাম শাহজাহান কবির। রায়হানও নিখোঁজ ছিলেন বলে পুলিশ জানায়।

ঝোড়ো অভিযানে নিহত নয় ‘জঙ্গি’র মধ্যে তিনজন ছিলেন ঢাকার বাসিন্দা। অন্যদের বাড়ি দিনাজপুর, পটুয়াখালী, সাতক্ষীরা ও নোয়াখালী। ডিএমপি গতকাল বুধবার রাতে তাঁদের পরিচয় জানিয়ে জাতীয় পরিচয়পত্রের ছবি ও তথ্য প্রকাশ করেছে। নিহত ‘জঙ্গিরা’ পরিবার থেকে দীর্ঘদিন বিচ্ছিন্ন ছিলেন। বাড়ির সঙ্গে কোনো যোগাযোগ ছিল না বলে পরিবার থেকে জানা গেছে।

ঢাকার তিন বাসিন্দা হলেন শেহজাদ রউফ ওরফে অর্ক, তাজ-উল-হক রাশিক ও আকিফুজ্জামান খান। মার্কিন নাগরিক ও নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র শেহজাদ ছিলেন গুলশানে হামলাকারী নিহত নিবরাস ইসলামের বন্ধু। ৩ ফেব্রুয়ারি বাড়ি ছাড়েন শেহজাদ। একই দিন বাড়ি ছেড়েছিলেন নিবরাস ও তাঁদের আরেক বন্ধু তাওসিফ হোসেন। ৬ ফেব্রুয়ারি শেহজাদের বাবা তৌহিদ রউফ ভাটারা থানায় এ ব্যাপারে জিডি (সাধারণ ডায়েরি) করেন।