ডেঙ্গুর ওষুধ আমদানিতে দুর্নীতির ব্যাপারে দুই সিটিকে ব্যবস্থা নিতে নির্দেশ

ডেঙ্গুর ওষুধ আমদানিতে দুর্নীতির ব্যাপারে দুই সিটিকে ব্যবস্থা নিতে নির্দেশ

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

ডেঙ্গুর জীবাণুবাহী এডিস মশা নিয়ন্ত্রণ ও নিধনে অকার্যকর ওষুধ আমদানি, সরবরাহ ও কেনায় দুর্নীতির বিরুদ্ধে ঢাকার দুই সিটি করপোরেশনকে তদন্ত করে আইনগত ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছে হাইকোর্ট। একইসঙ্গে দ্রুততম সময়ে ভালো মানের ওষুধ এনে মশা নিধনে কার্যকরী পদক্ষেপ নিতে বলেছেন হাইকোর্ট।

সম্প্রতি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বেশ কয়েকটি অনুষ্ঠানে ডেঙ্গু নিয়ে আতঙ্কিত না হওয়ার কথা বলেন। বুধবার বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ তার এই বক্তব্যে উষ্মা প্রকাশ করে বলেন, তিনি এ কথা কিভাবে বলেন?

এডিস মশা নিয়ন্ত্রণে দুই সিটি করপোরেশন কী কী পদক্ষেপ নিয়েছে এবং সেসব পদক্ষেপের কার্যকারিতা কী সে সংক্রান্ত প্রতিবেদনের ওপর শুনানি নিয়ে হাইকোর্ট আদেশ দেন, অকার্যকর মশার ওষুধ কেনা দুর্নীতির তদন্ত করে ব্যবস্থা নিতে হবে দুই সিটি করপোরেশনকে।

আদালত আরো বলেন, ফেব্রুয়ারিতে ব্যবস্থা নিতে বলেছিলাম। তখন থেকে ব্যবস্থা নিলে আজ এমনটা হত না। যার সন্তান মারা গেছে সেই বোঝে কষ্টটা কী।

সিটি করপোরেশনের আইনজীবী ড. নুরুন্নাহার নূপূর বলেন, মশা নিধনে আদালতের কাছে দুই সিটির কার্যক্রম তুলে ধরেন। ওষুধে কাজ না হওয়া মানে অকার্যকর ওষুধ কেনা হয়েছে। ওখানে দুর্নীতি হয়েছে।