হ্যাটট্রিক স্বীকারি টাইগার যারা

হ্যাটট্রিক স্বীকারি টাইগার যারা

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক:

বাংলাদেশের মধ্যে পঞ্চম বোলার হিসাবে ওয়ানডেতে হ্যাটট্রিক করেছেন স্পিড স্টার তাসকিন আহমেদ। শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ম্যাচের ৪৯ তম ওভারে তিনি এই মাইলফলক স্পর্শ করেন। সীমিত ওভারে ক্রিকেটে সর্বপ্রথম হ্যাটট্রিক করেন পাকিস্তানের মিডিয়াম পেসার জালাল উদ্দিন।

১৯৮২ সালে ২০ সেপ্টেম্বর হায়দরাবাদে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিনি সবপ্রথম এই কৃতি গড়েন। আর সেখানে বাংলাদেশের অপেক্ষার পালাটা প্রায় ২৪ বছরের। টাইগারদের হয়ে সবপ্রর্থম এই ক্লাবের সদস্য হন সিলেটের সন্তান শাহাদত হোসেন রাজিব। ২০০৬ সালের ২ই আগস্ট জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ওয়ানডে ম্যাচের ৩৮ তম ওভারে তিনি হ্যাটট্রিকের দেখা পান।

এরপর ২০১০ সালে বিজয়ের মাস ডিসেম্বরে লাল-সবুজের জার্সিতে দ্বিতীয় বারের মত হ্যাটট্রিকের দেখা পান বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাক। এরপর আবারো তিন বছরের অপেক্ষা। সেই অপেক্ষার পালাটা র্দীঘ হতে দেন নি বাগেরহাটের সন্তান রুবেল হোসেন।

২০১৩ সালের ২৯ই আগস্ট মিরপুরে নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় বোলার হিসাবে এবার সেই রেকর্ড গড়েন রুবেল হোসেন। ম্যাচের ২৩ তম ওভারে কোরি এন্ডারসন,ব্রান্ডন ম্যাককলাম ও জিমি নিসামকে আউট করে তিনি এই মাইলফলক স্পর্শ করেন।

২০১৪ সালে আরেক বাহাঁতি স্পিনার তাইজুল ইসলাম চতুর্থ বোলার হিসাবে আবারো এই কৃর্তি গড়েন। শেষ বোলার হিসাবে এবার সেই রেকর্ডে ভাগ বসিয়েছেন তাসকিন আহমেদ। শ্রীলঙ্কার বিপক্ষে ডাম্বুলায় বাংলাদেশের মধ্যে পঞ্চম বোলার হিসাবে শাহাদাত,রাজ্জাক,রুবেল,তাইজুলের পাশে নাম লিখেছেন ঢাকার সন্তান তাসকিন।

শেষ ওভারে তৃতীয় বোলার হিসাবে গতিদানব তাসকিন আহমেদ এই রেকর্ড গড়েন। এর আগে সেই ক্লাবের সদস্য ছিলেন স্টিভ ফিন ও শেন বন্ড।