৫০তম পর্বে ধারাবাহিক ‘ছলে বলে কৌশলে’

৫০তম পর্বে ধারাবাহিক ‘ছলে বলে কৌশলে’

শেয়ার করুন

CHOLAY BOLAY KOUSHOLAY_005

বিনোদন ডেস্ক:

ছোটনদের ছোট ফ্যামিলি। তার বাবা এজন ঘুষখোর চাকরিজীবি। কিন্তু খুবই কৃপণ। ছোটনের মা অল্পশিক্ষিত সহজ স্বভাবের মহিলা। কিন্তু টাকার গরমে মডার্ন হওয়ার চেষ্টায় আছেন। ছোটনের ছোট বোন অনার্সে পড়ে। তার স্বভাব ঘন ঘন প্রেমে পড়া।

কিছুদিন পর পর এক একটা প্রেম ব্রেকআপ করে এমন মরা কান্না দেয় যে, বাড়ির লোক অস্থির হয়ে যায়। ছোটন সদ্য লেখাপড়া শেষ করে বিজনেস প্ল্যান করে। কিন্তু ক্যাপিটালের অভাবে পিছিয়ে আসে। বাবার কাছে বহুবার টাকা চেয়েছে। কিন্তু বাবার ধারনা, এই টাকা একবার ঘরের বাইরে গেলে আর ফেরত আসবে না। তারপরও মা গয়না বিক্রি করে তার টাকার ব্যবস্থা করে।

ছোটন তার বন্ধুকে নিয়ে মাছের খামার করবে বলে জায়গা দেখতে যায়। এক দালালের খপ্পরে পড়ে সব টাকা হারায়। এরমধ্যে তার বন্ধু আরেক ব্যবসার আইডিয়া নিয়ে আসে। কিন্তু টাকা কই? বাধ্য হয়ে ছোটন ঠিক করে, সে নিজেদের বাড়িতেই চুরি করবে।

কিন্তু এর মধ্যে আসল চোরই বাসায় ঢুকে পড়ে। এমনই সব ঘটনা নিয়ে এটিএন বাংলায় প্রতি বুধ ও বৃহস্পতিবার, রাত ৮.৩০টায় প্রচার হচ্ছে ধারাবাহিক নাটক ‘ছলে বলে কৌশলে’। শফিকুর রহমান শান্তনুর রচনায় ধারাবাহিকটি পরিচালনা করেছেন সাজ্জাদসুমন। ১৪ই ডিসেম্বর প্রচারিত হবে ধারাবাহিকটির ৫০তম পর্ব।মানুষ চাইলে জীবনের যেকোন বয়সের মোড় থেকে নতুন করে জীবনকে শুরু করতে পারে। অর্থবহ করে তুলতে পারে।

একটু মায়া, আন্তরিকতা ও ভালোবাসার কাছে অশুভ, পশুত্ব ও নিষ্ঠুরতার পরাজয় ঘটে। হাস্যরস ও উত্তেজনার আবহে মন্দ থেকে ভালোর দিকে এই দার্শনিক পরিবর্তন দেখানো হয়েছে এই ধারাবাহিকটি। ধারাবাহিকটিতে অভিনয় করেছেন এটিএম শামসুজ্জামান, আরফান নিশো, ইরফান সাজ্জাদ, সানজিদা প্রীতি, নাদিয়া নদী, নাবিলা, আনন্দ খালেদ, চিত্রলেখা গুহ, রোজি সিদ্দিকি, ফারুক আহমেদ, কেএস ফিরোজ, শম্পা রেজা প্রমুখ।