১২ সেপ্টেম্বর খুলতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান- শিক্ষামন্ত্রী

১২ সেপ্টেম্বর খুলতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান- শিক্ষামন্ত্রী

শেয়ার করুন

Edu Min

।। নিজস্ব প্রতিবেদক।।

আগামী ১২ সেপ্টেম্বর থেকে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হতে পারে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপুমণি।

শুক্রবার চাঁদপুরে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। তবে এ বিষয়ে আগামী ৫ সেপ্টেম্বর আন্তঃমন্ত্রণালয় মিটিংয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে বলেও জানান শিক্ষামন্ত্রী। এছাড়া বিশ্ববিদ্যালয়গুলো খোলার ব্যাপারে উপাচার্যদের সঙ্গে আলোচনা করা হবে বলে জানান তিনি।

করোনার কারণে গত বছরের ১৭ মার্চ থেকে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ছুটি চলছে। সরকারের সর্বশেষ ঘোষণা অনুযায়ী, ১১ সেপ্টেম্বর পর্যন্ত ছুটি আছে। নতুন সিদ্ধান্তের ফলে ছুটি আর বাড়ছে না।

গতকাল বৃহস্পতিবার রাতে বৈঠক করে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার পক্ষে মত দেয় করোনাসংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি। বৈঠক শেষে কমিটির সভাপতি মোহাম্মদ সহিদুল্লা সাংবাদিকদের বলেন, করোনা সংক্রমণ সর্বোচ্চ শনাক্ত থেকে ৭০ শতাংশ কমেছে। ধীরে ধীরে করোনার টিকাপ্রাপ্তি নিশ্চিত হচ্ছে। এ জন্য সার্বিক পরিস্থিতি বিবেচনা করে এবং জনস্বাস্থ্যবিষয়ক বেশ কিছু সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া সাপেক্ষে এখন শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া যায়।