মানিকগঞ্জে কঠোর বিধিনিষেধ অমান্য করে বৌভাতের আয়োজন, অর্থদণ্ড

মানিকগঞ্জে কঠোর বিধিনিষেধ অমান্য করে বৌভাতের আয়োজন, অর্থদণ্ড

শেয়ার করুন

FB_IMG_1627141181939

।। মোঃ সোহেল রানা,মানিকগঞ্জ ।।

মানিকগঞ্জ সদর উপজেলায়  সরকারের কঠোর বিধিনিষেধ অমান্য করে বৌভাতের আয়োজন করায় বর ও বরের ভাইকে ১০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করাসহ আয়োজিত রান্নাকরা খাবার জব্দ করে মানিকগঞ্জ সরকারি শিশু পরিবারে বিতরণ করা হয়েছে।
আজ শণিবার দুপুরের দিকে উপজেলার ধলাই জামেমসজিদ সংলগ্ন সরুপাই এলাকায় অভিযান চালিয়ে এ অর্থদণ্ড প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মোস্তাফিজুর রহমানের ভ্রাম্যমাণ আদালত।
বিষয়টি নিশ্চিত করে, মানিকগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মোস্তাফিজুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে সরুপাই এলাকার ওই বিয়ে বাড়িতে অভিযান পরিচালনা করা হয়। এসময় দেখা যায় ১২০ জন লোকের খাবার আয়োজন, প্যান্ডেল সাজানো, নিমন্ত্রিত লোকজন বসে খাবার খাচ্ছে ও আশেপাশে আরোও অনেক লোকজনের সমাগম। এমতাবস্থায় ঘটনাস্থলে বর ও বরের ভাইকে পাওয়া যায়। কঠোর বিধিনিষেধ চলাকালে সরকারি নির্দেশনা অমান্য করে বিয়ের বৌভাতের অনুষ্ঠান আয়োজন করার দায়ে দণ্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারা অনুসারে বরকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া আয়োজিত ১২০ জনের রান্না করা খাবার জব্দ করে মানিকগঞ্জ সরকারি শিশু পরিবারে বিতরণ করা হয় বলে জানান তিনি।