নির্যাতনে ঢাবি ছাত্রীর মৃত্যুর অভিযোগ, স্বামী আটক

নির্যাতনে ঢাবি ছাত্রীর মৃত্যুর অভিযোগ, স্বামী আটক

শেয়ার করুন

DU student murder

নিজস্ব প্রতিবেদক।।

স্বামী শ্বশুরবাড়ির লোকজনের নির্যাতনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ওই ছাত্রীর নাম ইলমা চৌধুরী (মেঘলা) তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা বিভাগের ছাত্রী ছিলেন। ঘটনায় তাঁর স্বামী ইফতেখার আবেদীনকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৫টার দিকে গুলশানের ইউনাইটেড হাসপাতাল থেকে তার লাশ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়।

বনানী থানার ওসি নূরে আযম মিয়া জানান, মঙ্গলবার বিকেল চারটার দিকে ইলমা চৌধুরীকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে নেওয়ার ঘণ্টাখানেকের মধ্যেই তাঁর মৃত্যু হয়। ইলমার শরীরের বিভিন্ন জায়গায় আঘাতের চিহ্ন পাওয়া গেছে।

ওসি নূরে আযম মিয়া জানান, ইলমার স্বামী ইফতেখার কানাডাপ্রবাসী। গত রোববার তিনি ঢাকায় ফিরেছেন। বনানী নম্বর সড়কের ৪৪ নম্বর বাসাটি তাঁদের।  মঙ্গলবার ইলমা আত্মহত্যা করেছেন বলে জানান তার শ্বশুর বাড়ির লোকজন।

ইলমা ঢাকার ধামরাই উপজেলার সাইফুল ইসলামের মেয়ে। বছরখানেক আগে ইলমা নিজের পছন্দে ইফতেখার আবেদীনকে বিয়ে করেন। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৫১৬ শিক্ষাবর্ষে ভর্তি হয়েছিলেন ইলমা। তাদের আর্থিক অবস্থা ভালো নয়। বিয়ের পর ইলমাকে কানাডায় নেওয়া, ছোট বোনের লেখাপড়ার দায়িত্ব নেওয়াসহ নানা প্রতিশ্রুতি দিয়েছিলেন ইফতেখার। 

তাই খুব অল্প দিনের পরিচয়েই তাঁকে বিয়ে করেন ইলমা। কিন্তু বিয়ের পর ইলমাকে আর পরিবারের সঙ্গে যোগাযোগই করতে দেওয়া হতো না। এমনকি ইফতেখার যে ঢাকা এসেছেন, সে খবরও জানতেন না ইলমার স্বজনেরা। হাসপাতালে নেওয়ার পর তাঁরা খবর পান। সেখানে গিয়ে তাঁরা জানতে পারেন, ইলমাকে যখন আনা হয়েছে, তাঁর আগেই তিনি মারা গেছেন।

ইলমার স্বজনেরা আরও জানান, ইফতেখার সন্দেহপ্রবণ ছিলেন। বিষয়ে ইফতেখারের পরিবারের কারও বক্তব্য পাওয়া যায়নি।