তামিম-মুস্তাফিজের ইনজুরিতে বিপদে বাংলাদেশ

তামিম-মুস্তাফিজের ইনজুরিতে বিপদে বাংলাদেশ

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক:

বাঁ পায়ের ইনজুরির কারণে বিপিএলের পুরো আসরে খেলা নিয়ে শঙ্কা রয়েছে তামিম ইকবালের। এদিকে, বাঁ পায়ের গোড়ালি মচকে যাওয়ায় ৩-৪ সপ্তাহ মাঠে বাইরে থাকতে হবে মুস্তাফিজুর রহমানকে। দুটি তথ্যই নিশ্চিত করেছেন বিসিবি ডাক্তার দেবাশীষ চৌধুরী। রোববার তামিম এবং পরদিন দেশে ফেরার কথা রয়েছে মুস্তাফিজের।

দক্ষিণ আফ্রিকা সফর হতাশায় কাটছে টিম বাংলাদেশের। এখন পযর্ন্ত একটিও স্বস্তির জয়ের দেখা মেলেনি। বাড়তে থাকা সেই হতাশার মাত্র আরো কয়েকগুন বেড়ে গেছে তামিম ও মুস্তাফিজের ইনজুরিতে। এ দুই ক্রিকেটারের ইনজুরি বাংলাদেশকে শুধু চিন্তায় রাখেনি, একাদশ নির্বাচনেও বিপদে ফেলেছে সফরকারীদের।

শেষ ওয়ানডের পাশাপাশি প্রোটিয়াদের বিপক্ষে সিরিজের ২টি-২০ ম্যাচ না খেলেই দেশে ফিরতে হচ্ছে তাদের। এই দুজনের ইনজুরির বিষয়ে বিস্তারিত জানিয়েছেন, বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরি। দেশের বাইরে কোন সফরে গেলেই ইনজুরির মাত্রটা বেড়ে যায় বাংলাদেশের ক্রিকেটারদের।

পুরানো জায়গায় ইনজুরির সঙ্গে কেউ কেউ নতুন ইনজুরিতেও আক্রন্ত হন। কি কারণে এরকম পরিস্থিতে পড়েন ক্রিকেটাররা তা নিয়েছেন এই চিকিৎসক? শুধু মাত্র ট্রেনিং আর ফিটনেস নয়। ক্রিকেটারদের ইনজুরি থেকে বের হয়ে আসতে মানষিকতায় পরিবর্তন আনার পরামর্শ দিয়েছেন দেবাশীষ চৌধুরি।