জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনের মূল পরিকল্পনাকারী ছিল জিয়াউর রহমান...

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনের মূল পরিকল্পনাকারী ছিল জিয়াউর রহমান — তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী

শেয়ার করুন

Jamalpur Pic-14082021-04

।। জামালপুর প্রতিনিধি ।।
তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডাক্তার মো. মুরাদ হাসান বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনের মূল পরিকল্পনাকারী ছিল জিয়াউর রহমান। আইনী প্রক্রিয়া তার মরণোত্তর বিচার করে জাতির সামনে খুনী জিয়াউর রহমানের মুখোশ উন্মোচন করতে হবে।
জামালপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শনিবার সন্ধ্যায় বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট থেকে করোনাকালীন (দ্বিতীয় পর্যায়) ক্ষতিগ্রস্ত ৫৪ জন সাংবাদিকের মাঝে প্রধানমন্ত্রীর বিশেষ আর্থিক সহায়তার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী।
তথ্য প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু খুনের পরিকল্পনার রন্ধ্রে রন্ধ্রে সম্পৃতা রয়েছে জিয়াউর রহমানের। জিয়াউর রহমানই হলো বঙ্গবন্ধু খুনের মাস্টার মাইন্ড। মূল হোতা। জিয়াউর রহমানের সমর্থন ছাড়া খন্দকার মোস্তাক আহমেদের পক্ষে পৃথিবীর ইতিহাসের বর্বরোচিত এই হত্যাকান্ড ঘটানো সম্ভব ছিল না। ১৫ আগস্ট নির্মম সেই হত্যাকান্ডের পরিকল্পনার রন্ধ্রে রন্ধ্রে জিয়াউর রহমানের সম্পৃক্ততা রয়েছে। তিনি প্রশ্ন রাখেন, বেগম খালেদা জিয়া তার স্বামীর বিচার চায় না কেন?
তথ্য প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী সাংবাদিকের জন্য ১০ কোটি টাকা অনুদান দিয়েছেন। এর আগে সাংবাদিকদের এতো বিপুল অঙ্কের টাকা সরকারিভাবে আর্থিক সহায়তা দেওয়ার নজীর নেই।
করোনাকালীন সময়ে যারা ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের সকলকেই আর্থিক সহায়তা দিয়েছেন প্রধানমন্ত্রী।
বঙ্গবন্ধু হত্যাসহ দেশের বিরুদ্ধে যারা ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে তাদের বিরুদ্ধে সাংবাদিকদের সোচ্চার হওয়ার আহŸান জানান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী।
জেলা প্রশাসক মোর্শেদা জামানের সভাপতিত্বে চেক বিতরণ অন্ষ্ঠুানে অন্যান্যের মধ্যে সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ ও পৌরসভা মেয়র ছানোয়ার হোসেন ছানু বক্তব্য রাখেন।
পরে ৫২ জন সাংবাদিকের মাঝে ১০ হাজার টাকা করে ৫ লাখ বিশ হাজার এবং বিশেষ অনুদান হিসাবে এক জনকে তিন লাখ ও অপর আরেক জনকে এক লাখ টাকার চেক প্রদান করেন।