গুলিস্তানে হকার উচ্ছেদ অভিযানে সংঘর্ষ

গুলিস্তানে হকার উচ্ছেদ অভিযানে সংঘর্ষ

শেয়ার করুন

gulisthan_clash_15716_1465546570এটিএন টাইমস ডেস্ক:

সিটি করপোরেশনের উচ্ছেদ অভিযানের পর শুক্রবার গুলিস্তান ছিলো অনেকটাই হকার শুন্য। হকারদের অভিযোগ, পাতাল মার্কেটের ব্যবসায়ীদের দ্বন্দ্বের জের ধরে তাদের ওপর ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা ও লুটপাট চালিয়েছে। তবে উচ্ছেদ ও সংঘর্ষের ঘটনায় কোন মামলা হয়নি।

গুলিস্তান পাতাল মার্কেটে বৃহস্পতিবার উচ্ছেদ অভিযান চালায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। অভিযানের এক পর্যায়ে সিটি করপোরেশনের ম্যাজিস্ট্রেটের সঙ্গে বাক বিতন্ডায় জড়িয়ে পড়ে পাতাল মার্কেটের ব্যবসায়ীরা । পরে মার্কেটের সেক্রেটারীকে আটক করা হলে ব্যবসায়ীরা প্রতিবাদ জানায়।

এর জের ধরে এক পর্যায়ে সিটি করপোরেশনরে লোকজন মার্কেট থেকে বের হয়ে হকারদের উচ্ছেদ শুরু করে। এক পর্যায়ে কয়েক দফা সংঘর্ষ হয়। এ সময় ছাত্রলীগের নেতাকর্মীরা ফাঁকা গুলি ছুড়ে ও হকারদের মারধর করেছে বলে অভিযোগ রয়েছে।

বৃহস্পতিবারের উচ্ছেদ অভিযানে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত ফল ব্যবসায়ীরা। শুক্রবার গুলিস্তান এলাকা ছিলো অনেকটাই হকারশূন্য। প্রশাসনের এমন ভূমিকায় ক্ষুব্ধ হকাররা। ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে তাদের অভিযোগ।

এ ব্যাপারে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সেক্রেটারী সাব্বির হোসেনের অফিস ও বাসায় গেলে তাকে পাওয়া যায়নি। তার মুঠোফোনে যোগযোগ করা হলে তা বন্ধ পাওয়া যায়। এ ব্যাপারে থানায় কোন মামলা হয়নি।