সম্পত্তির লোভে ভাইকে ‘মানসিক রোগী’ বলে বেঁধে রাখলো ভাই

সম্পত্তির লোভে ভাইকে ‘মানসিক রোগী’ বলে বেঁধে রাখলো ভাই

শেয়ার করুন

Brther

প্রতিনিধি।।

কিশোরগঞ্জের ভৈরবে সম্পত্তির লোভে আপন ভাইকে মানসির রোগী আখ্যা দিয়ে গাছের সাথে শেকলে বেঁধে রেখেছে অন্য দুই ভাই। ভুক্তভোগীর নাম তাহের মিয়া (৪২)। পরে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তাকে মুক্ত করে।

তাহের মিয়া জানান, দীর্ঘদিন প্রবাসে থেকে কয়েক মাস আগে ছুটি নিয়ে নিজ গ্রামে আসেন। বেড়ানো শেষে আবারও প্রবাসে ফিরে যাওয়ার সময় হলে সম্প্রতি তিনি দুই ভাইয়ের কাছে পৈতৃক সম্পত্তির ভাগ চান। এরপর থেকে ভাইয়েরা তাঁকে মানসিক রোগী হিসেবে প্রচার করে তাঁকে ঘরের বাইরের একটি গাছের সঙ্গে শিকল দিয়ে বেঁধে রাখে।

তাঁকে শিকল দিয়ে বেঁধে রাখার কথা স্বীকার করেছেন তাঁর ভাইয়েরা।

তাহের মিয়ার বাড়ি কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার ফরিদপুর ইউনিয়নের নলাবাড়ি গ্রামে। তাঁর দুই ভাইয়ের নাম বাচ্চু মিয়া ও জামান মিয়া। তাঁদের বাবার নাম রুস্তম আলী।

স্থানীয় বাসিন্দারা বলেন, দীর্ঘদিন ধরে তাহের মালয়েশিয়াপ্রবাসী। তিনি ওই দেশের একটি মেয়েকে বিয়ে করেছেন। সেখানে তাঁর দুটি ছেলেসন্তান আছে। স্ত্রী–সন্তানদের রেখে ১০ মাস আগে ছুটি নিয়ে দেশে আসেন তিনি। কয়েক দিন ধরে বাচ্চু ও জামান এলাকায় প্রচার করছেন, তাহেরের মানসিক সমস্যা দেখা দেওয়ায় তাঁরা নিরাপত্তাহীনতায় ভুগছেন।

এরপর গতকাল সকালে স্থানীয় বাসিন্দারা দেখতে পান, তাহেরকে বাড়ির সামনে একটি গাছের সঙ্গে শিকল দিয়ে বেঁধে রাখা হয়েছে। এ সময় নিজেকে সম্পূর্ণ সুস্থ দাবি করে তাহের অভিযোগ করেন, ভাইদের কাছে পৈতৃক সম্পত্তির ভাগ চাওয়ায় তাঁকে মানসিক রোগী বানানো হচ্ছে। এদিকে খবর পেয়ে পুলিশ ও ইউপি চেয়ারম্যান রাতে এসে তাহেরকে মুক্ত করেন।

ফরিদপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শাহ আলম মিয়া বলেন, তাহেরের ওপর বর্বর নির্যাতন চালানো হয়েছে। এর পেছনে মূল কারণ সম্পত্তি নিয়ে বিরোধ।