ফরিদপুরে গ্রামের বিরোধ নিয়ে সংঘর্ষ, নারীসহ আহত ২৫

ফরিদপুরে গ্রামের বিরোধ নিয়ে সংঘর্ষ, নারীসহ আহত ২৫

শেয়ার করুন

Faridpur hamla

ফরিদপুর সংবাদদাতা।।

ফরিদপুরের সালথায় গ্রামের বিরোধ নিয়ে দুই গ্রুপের সংঘর্ষে মহিলাসহ অন্তত ২৫ জন আহত হয়েছেন। এ সময় ১০টি বসতঘর ভাঙচুর করা হয়।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) রাত ৭টা থেকে মোড়হাট-আগুলদিয়া-জয়ঝাপ গ্রামে সংঘর্ষ শুরু হয়। এরপর দফায় দফায় সংঘর্ষ চলে শুক্রবার (৮ এপ্রিল) সকাল ১০টা পর্যন্ত ।

স্থানীয় সূত্রে জানা যায়, গ্রাম্য দলাদলি ও স্থানীয় প্রভাব বিস্তার নিয়ে আগুলদিয়া গ্রামের শাজাহান খান এবং আনোয়ার খানের সঙ্গে দীর্ঘদিন ধরে জমিজমা সংক্রান্ত বিষয় নিয়ে বিরোধ চলে আসছিল। বৃহস্পতিবার রাতে মোড়হাট গ্রামের কসিম মৃধাকে মারধর করাকে কেন্দ্র করে নিজেদের গ্রাম্য দলের শক্তি জানান দিতে উভয় গ্রুপের কয়েকশ’ লোক দেশীয় অস্ত্র ঢাল, কাতরা, ভেলা, শরকি, টেঁটা ও ইটের টুকরো নিয়ে স্থানীয় মাঠের মধ্যে জড়ো হন। একপর্যায় তারা সংঘর্ষে জড়িয়ে পড়েন।

রাত থেকে সকাল ১০টা পর্যন্ত দফায় দফায় চলে এ সংঘর্ষ। পরে এ সংঘর্ষে আশপাশের তিনটি গ্রামের মানুষ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে অংশ নেন। এ ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে। তিনটি গ্রামে অধিকাংশ বাড়ি পুরুষ শূন্য হয়ে পড়েছে।

এ বিষয়ে সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোন্তাছির মারুফ হোসেন জানান, পুলিশের একটি টিম ঘটনাস্থলে গিয়ে পাঁচ রাউন্ড ফাঁকা গুলি ও একটি সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।
এলাকার পরিস্থিতি শান্ত রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।