টাঙ্গাইলে ইউএনও’র বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

টাঙ্গাইলে ইউএনও’র বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

শেয়ার করুন

Tangail UNO

টাঙ্গাইল প্রতিনিধি।।

টাঙ্গাইলের বাসাইল উপজেলার সাবেক নির্বাহী কর্মকর্তা মো.মনজুর হোসেনের বিরুদ্ধে যৌন হয়রারি ও, প্রতারণার অভিযোগ এনেছেন এক কলেজছাত্রী।

বিয়ের প্রলোভনে নির্বাহী কর্মকর্তার লালসার স্বীকার হওয়া ঐ কলেজ ছাত্রী জনপ্রশাসন মন্ত্রণালয়ের কাছে প্রতিকার চেয়ে একটি লিখিত অভিযোগ ও তার বিরুদ্ধে আইনি নোটিশও পাঠিয়েছেন তিনি।

এদিকে এ ঘটনার তদন্ত শুরু করেছে টাঙ্গাইলের জেলা প্রশাসন। বর্তমানে মো. মনজুর হোসেন কিশোরগঞ্জের করিমগঞ্জের ইউএনও হিসেবে কর্মরত আছেন। তিনি ৩৩তম বিসিএসের কর্মকর্তা। তাঁর বাড়ি রাজবাড়ী জেলায়।

কলেজছাত্রী লিখিত অভিযোগে বলেছেন, ২০২১ সালে বাসাইলের ইউএনও মো. মনজুর হোসেনের সঙ্গে তাঁর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পরিচয় হয়। বিয়ের কথা বলে ইউএনও তাঁর সরকারি বাসভবনে ডেকে নিয়ে শারীরিক সম্পর্ক করেন।

কলেজছাত্রীর পারিবারিকভাবে অন্যত্র বিয়ে ঠিক হলে তিনি বিয়ের জন্য ইউএনওকে বলতে থাকেন। ইউএনও বিয়ের কথা বলে তাঁকে বাড়ি থেকে চলে আসতে বলেন এবং টাঙ্গাইল শহরের পাওয়ার হাউসের কাছে একটি বাসা ভাড়া নেন। সেই বাসায় তাঁরা দুই মাস থাকেন। বিয়ের জন্য ইউএনওকে চাপ দিলে তিনি ভারত থেকে ঘুরে এসে বিয়ে করবেন বলে মেয়েটিকে আশ্বাস দেন।

কলেজছাত্রী বলেন, ‘একজন প্রথম শ্রেণির কর্মকর্তা হয়েও ইউএনও আমার সঙ্গে এমন করতে পারেন, এটা আমি কোনো দিন বিশ্বাস করিনি। আমি আমার প্রাপ্য অধিকার চাই।’

মুঠোফোনে ইউএনও মনজুর হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘সে আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিয়েছে। তদন্তের বিষয়টি আমাদের ইন্টারনাল (অভ্যন্তরীণ) বিষয়।’