এবার অনন্ত্য যাত্রায় ভারতের অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়

এবার অনন্ত্য যাত্রায় ভারতের অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়

শেয়ার করুন

Abhishek

বিনোদন ডেস্ক।।

এবার অনন্ত্য যাত্রার পথে বিদায় নিলেন পশ্চিমবঙ্গের অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়। বুধবার (২৩ মার্চ) দিনগত রাত ১টা ১০ মিনিটে কলকাতার প্রিন্স আনোয়ার শাহ রোডের বাড়িতে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। তার বয়স হয়েছিল ৫৭ বছর।

টলিউডের আরেক অভিনেতা ভরত কৌলের বরাতে আনন্দবাজার পত্রিকার খবরে তার মৃত্যুর খবর জানা যায়।

কয় দিন ধরে সামান্য অসুস্থ ছিলেন, ডায়রিয়ায় ভুগছিলেন। গতকাল বুধবার এক রিয়েলিটি শোতে তিনি অংশও নিয়েছিলেন। সেখানেই অসুস্থ হয়ে পড়েন তিনি। আজ বৃহস্পতিবার ভোরে তিনি বাড়িতে মারা যান।

এ অভিনেতার প্রয়াণে শোকের ছায়া পরিবার ও টলিপাড়ায়।

ভারতীয় বিভিন্ন সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, দু-তিন দিন ধরে পেটের সমস্যা ভুগছিলেন অভিষেক চট্টোপাধ্যায়। গতকাল রাতে একটি চ্যানেলের শুটিংয়ে ছিলেন। সেখানেই অসুস্থ হয়ে পড়েন। বেশ কয়েকবার বমি করেন তিনি। সেই সময় তাঁকে হাসপাতালে ভর্তির চেষ্টা করা হয়। কিন্তু তাতে রাজি হননি তিনি।

অভিনেতা জানিয়েছিলেন, বাড়িতে থেকেই চিকিৎসা করাতেই চান। রাতে বাড়িতেই শুরু হয় চিকিৎসা। স্যালাইনও দেওয়া হয়। কিন্তু তাতেও শেষরক্ষা হলো না। ভোরে মৃত্যুর কোলে ঢলে পড়েন ছোট ও বড় পর্দার সুপরিচিত অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়।

এ অভিনেতার মৃত্যুর খবরে টলিপাড়ায় শোকের ছায়া নেমেছে।

নব্বইয়ের দশকে বাংলা চলচ্চিত্র জগতের অন্যতম ব্যস্ত অভিনেতা ছিলেন অভিষেক। এক সময় প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, তাপস পালদের সঙ্গে একসারিতে নাম উঠে আসতো তার।

উৎপল দত্ত, সন্ধ্যা রায়ের মতো প্রতিভাশালী অভিনেতাদের সঙ্গে পর্দায় দেখা গেছে অভিষেক চট্টোপাধ্যয়কে। কাজ করেছেন শতাব্দী রায়, ঋতুপর্ণা সেনগুপ্তের মতো সমসাময়িক প্রথম সারির অভিনেত্রীদের সঙ্গেও।

১৯৬৪ সালের ৩০ এপ্রিল জন্ম অভিষেক চট্টোপাধ্যায়ের। ১৯৮৬ সালে তরুণ মজুমদারের ছবি ‘পথভোলা’ দিয়ে সিনেমায় যাত্রা শুরু। তার অভিনীত উল্লেখযোগ্য ছবিগুলো হলো- ‘দহন’, ‘বাড়িওয়ালি’, ‘মধুর মিলন’, ‘মায়ের আঁচল’, ‘আলো’, ‘নীলাচলে কিরীটি’। শুধু বড় পর্দা নয়, ছোট পর্দাতেও তিনি সমানভাবে সাবলীল অভিনয় করে দর্শকদের প্রশংসা পেয়েছেন।

তবে মাঝে দীর্ঘদিন টলিউডে অনুপস্থিত ছিলেন তিনি। তা নিয়ে কথা বলতে গিয়ে আক্ষেপও করেছিলেন এ অভিনেতা। অভিযোগ তোলেন- টলিউডে বঞ্চনার শিকার হয়েছেন তিনি।