পাটকেলঘাটার ফুটবল মাঠটি ময়লা আবর্জনা ফেলার স্থানে পরিণত

পাটকেলঘাটার ফুটবল মাঠটি ময়লা আবর্জনা ফেলার স্থানে পরিণত

শেয়ার করুন

patkelghata-football fieldএম কামরুজ্জামান, সাতক্ষীরা প্রতিনিধি:

সাতক্ষীরার প্রধান বাণিজ্যিক কেন্দ্র হিসেবে পরিচিত পাটকেলঘাটার ফুটবল মাঠটি এখন ময়লা আবর্জনা ফেলার স্থানে পরিণত হয়েছে। মাঠে জমে থাকা আবর্জনার পঁচা দূর্গন্ধে অতিষ্ঠ হয়ে উঠেছে আশপাশের মানুষ। এমনকি পঁচা দুর্গন্ধে মাঠের পাশের সড়ক দিয়ে চলাচলের উপায় নেই। দীর্ঘদিন ধরে স্থানীয় পোল্ট্রি ব্যবসায়ী ও দোকানদারদের ফেলা ময়লা আবর্জনা পঁচে এ অবস্থার সৃষ্টি হয়েছে।

পথচারী  সিরাজুল ইসলাম সরদার জানান, মাঠের পানি সরানোর ড্রেনটির উপর আশপাশের বাসিন্দারা ময়লার স্তুপ করে রাখার কারণে বর্ষার পানি জমে পচা দুর্গন্ধ বের হচ্ছে। এ পথ দিয়ে যেতে গেলে দুর্গন্ধে পেট ফুলে যাওয়ার উপক্রম হয়।

স্থানীয় লাভলু, মিজানুর, সোহেল. রিপনসহ কয়েকজন বলেন, পানি নিষ্কাশনের ড্রেনটিতে স্থানীয় মাংস বিক্রেতারা উচ্ছিষ্টগুলো ফেলে। এছাড়া কাঁচামাল ব্যবসায়ীরা প্রতিদিনের আবর্জনা ফেলে পরিবেশ নষ্ট করেছে। নিষেধ করলেও তারা শোনেন না।

এ মাঠে একজন নিয়মিত খেলোয়াড় শিমুল হোসেন। তিনি বলেন, এখানে খেলাধুলা করার মতো কোনো পরিবেশ নেই। মাদক নির্মূলে খেলাধুলার বিকল্প নেই। অথচ খেলাধুলা করার জায়গাটিও নষ্ট করে ফেলেছে। যাদের তদারকি করার কথা তারাও এসব দেখেন না।

এদিকে মাঠে ময়লা আবর্জনা ফেলে এমন একজন পোল্ট্রি দোকানদার বলেন, আগামীতে আর ফেলা হবে না।

এ ব্যাপারে বাজার ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও স্থানীয় সরুলিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মতিয়ার রহমান বলেন, ইতোমধ্যে আলোচনা করে ইউপি সদস্যদের নিয়ে একটি টিম করে দেওয়া হয়েছে। তারা দ্রুত এ সমস্যার সমাধান করবেন। এছাড়া ব্যবসায়ীদের সতর্ক করে দেওয়া হয়েছে।